গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস বর্জন

গাংনী প্রতিনিধি: মেহেরপুরের গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা পাঠদান বর্জন করেছেন। প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানান অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ তুলে গতকাল দিন ব্যাপী তারা পাঠদান বর্জন করে বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থান নেন। তবে গতকাল দফায় দফায় বেঠক করেও বিষয়টি নিরসন করতে পারেননি বিদ্যালয় পরিচালনা পষর্দের সভাপতি আতর আলী।
আন্দোলনরত শিক্ষকদের অভিযোগ, প্রধান শিক্ষক আশরাফুজামান লালু বিদ্যালয়ের দায়িত্বভার গ্রহণের পর থেকে একক সিদ্ধান্তে চলতে শুরু করেন। বিদ্যালয়ের ২০ লাখ টাকার গাছ কাটা, পুরনো বই খাতা বিক্রিসহ বিভিন্ন টাকা পয়সা দুর্ণীতির মাধ্যমে আত্মসাত করেন। স্কুলের বিভিন্ন ফান্ডের টাকার হিসাব না দেয়া ও ছাত্রছাত্রীদের নিবন্ধনের বিষয়টি একক সিদ্ধান্তে সম্পাদন করেন। এতে অন্য কোন শিক্ষকের মতামত কিংবা সুপারিশ গ্রহণ করেননি। এসব বিষয়ে শিক্ষকদের মাঝে ক্ষোভ দানা বেঁধে ওঠে। বিষয়গুলো সমাধান করার জন্য শিক্ষকরা বারবার তাগাদা দিলেও প্রধান শিক্ষক তাকে কর্ণপাত করেননি। তাই বাধ্য হয়ে তারা পাঠদান বর্জন করেছেন বলেও জানান কয়েকজন শিক্ষক। নিরসন না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। গতকাল শিক্ষকদের আন্দোলনের কারণে কোনো শ্রেণিতে পাঠদান হয়নি। ফলে বিদ্যালয়ে এসে ফিরে যায় ছাত্রীরা। সমস্যা সমাধান করে দ্রুত পাঠদান শুরুর দাবি জানিয়েছেন ছাত্রী ও তাদের অভিভাবকরা।
এদিকে শিক্ষকদের আন্দোলনের খবর পেয়ে বিদ্যালয় পরিচালনা পষর্দের সভাপতি আতর আলী ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের সাথে কয়েক দফা বৈঠক করেন এবং তাদের দাবি শুনে তা সমাধানের আশ্বাস দেন। কিন্ত শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষকরা তাদের দাবি আদায়ে অনড় ছিলেন এবং শ্রেণিকক্ষে মনোনিবেশ করেননি। তবে অভিযোগের ব্যাপারে প্রধান শিক্ষক আশরাফুজামান লালু কোন মন্তব্য করতে রাজি হননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *