গাংনীতে বিজিবির অভিযানে কাথুলী সীমান্তের চিহ্নিত মাদকপাচারকারী সালাম আটক

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার কাথুলী সীমান্তের আলোচিত মাদকপাচারকারী আব্দুস সালামকে (৪০) পৌনে দুই কেজি গাঁজাসহ আটক করেছে বিজিবি। গত মঙ্গলবার রাতে রামকৃষ্ণপুর ধলা গ্রাম থেকে তাকে আটক করে কাথুলী বিজিবি ক্যাম্পের একটি দল তাকে আটক করে। এ ব্যাপারে গাংনী থানায় একটি মামলা দায়ের করেছে বিজিবি।

গাংনী থানার পরিদর্শক (ওসি-তদন্ত) কাফরুজ্জামান বিজিবির উদ্ধৃতি দিয়ে বলেন,  মঙ্গলবার রাতে আব্দুস সালাম তার দ্বিতীয় স্ত্রী পারভীন খাতুনের রামকৃষ্ণপুর ধলা গ্রামের বাড়িতে গাঁজাসহ অবস্থান করছে গোপন সংবাদ পায় বিজিবি। বিজিবি কাথুলী বিওপির একটি অভিযান দল রাতেই সালামের দ্বিতীয় স্ত্রীর বাড়িতে অভিযান চালায়। এ সময় তাকে এক কেজি ৭৫০ গ্রাম গাঁজাসহ আটক করতে সক্ষম হয় বিজিবি। গতকাল বুধবার দুপুরে সালামের নামে মামলা দিয়ে গাংনী থানায় সোপর্দ করে বিজিবি। গতকালই তাকে আদালতে সোপর্দ করেছে গাংনী থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুস সালাম কাথুলী সীমান্ত এলাকার আলোচিত মাদকপাচারকারী-ব্যবসায়ী। ধলা, কাথুলী, রংমহল, খাসমহলসহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে গাঁজাসহ বিভিন্ন মাদকপাচার করে এদেশে নিয়ে আসে। মাদক ব্যবসা করেই সে অর্থবিত্তের মালিক হয়েছে। এলাকায় গড়ে তুলেছে মাদক ব্যবসার বিরাট এক নেটওয়ার্ক। কাথুলী ও ধলা গ্রামের প্রায় অর্ধ শতাধিক ছিচকে মাদকব্যবসায়ী সালামের সহযোগী। তাদের দিয়ে মূলত মাদক পাচারের কাজ করে। সালাম শুধুমাত্র মোবাইলে যোগাযোগ স্থাপন করে গাঁজার দাম পরিশোধ করে। কাঁটাতারের বেড়া থেকে গ্রাম পর্যন্ত পৌঁছুনোর কাজ করে সালামের কয়েকজন শ্রমিক। মোবাইলে যোগাযোগের মাধ্যমে সালামের নির্দেশমত নিরাপদ স্থানে পৌঁছে দেয়। পরে সুযোগমত দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের কাছে গাঁজা বিক্রি করে সালাম।

স্থানীয় রাজনৈতিক প্রভাবের কারণে সালাম ধরাছোয়ার বাইরে থাকে জানিয়ে এলাকার কয়েকটি সূত্র জানায়, বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে ম্যানেজ করেই সালাম ব্যবসা করে। বিশেষ কিছু ব্যক্তিদের সাথে রয়েছে সালামের সখ্যতা। যার ফলে বেশ দাপটের সাথেই মাদকব্যবসা করে আসছে। সীমান্তের যারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত তাদের গডফাদার হিসেবে পরিচিত। সালামের মর্জিতেই চলে তাদের মাদক ব্যবসা। ঘনিষ্ট কিছু শ্রমিক, ছিচকে মাদক ব্যবসায়ীদের মাধ্যমে মাদক বহন করায় সালাম থেকে যায় অন্তরালে। ফলে প্রশাসনের গ্রেফতার এড়াতে সক্ষম হয়েছিল সালাম।

Leave a comment

Your email address will not be published.