গাংনীতে পুকুরের পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার সীমান্তবর্তী মথুরাপুর গ্রামে পানিতে ডুবে সোহান হোসেন (৯) নামের এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে গ্রামের একটি পুকুরে গোসল করতে গিয়ে এ ঘটনা ঘটে। সোহান হোসেন মথুরাপুর গ্রামের কৃষক সাফিকুল ইসলামের ছেলে ও তেঁতুলবাড়িয়া হাফেজিয়া মাদরাসার ছাত্র।
স্থানীয়সূত্রে জানা গেছে, জুম্মার নামাজ পড়তে যাওয়ার জন্য বন্ধুদের সাথে গ্রামের আব্দুল গনি ও মোয়াজ্জেম হোসেনের পুকুরে গোসল করতে যায় সোহান। প্রতিবেশী গ্রাম তেঁতুলবাড়িয়া কয়েকজন বন্ধু ছিলো তার সাথে। গোসল সেরে বন্ধুরা বাড়ি ফিরলেও সোহান বাড়ি ফেরেনি। পরিবার থেকে সন্দেহ হলে খোঁজাখুুঁজি শুরু হয়। একপর্যায়ে ওই পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়েছে।
মরদেহ উদ্ধারের প্রত্যক্ষদর্শীরা জানান, গোসল সেরে জুম্মার নামাজ পড়তে গ্রামের মসজিদে যাওয়ার কথা ছিলো সোহানের। কিন্তু নামাজের সময় পেরিয়ে গেলেও সে বাড়ি ফেরেনি। এতে পরিবার থেকে ওই পুকুরে সন্ধান করা হয়। কিন্তু পুকুরে কাউকে পাওয়া যায়নি। একপর্যায়ে পুকুরপাড়ে সোহানের ব্যবহৃত স্যান্ডেল পড়ে থাকতে দেখেন পরিবারের লোকজন। পানিতে ডুবে গেছে বলে সন্দেহ বাড়তে থাকে। একপর্যায়ে ফনি মিয়া নামের এক ব্যক্তি পুকুরের পানিতে নেমে সন্ধান শুরু করেন। কিছুক্ষণ পরে সোহানের সন্ধান মেলে। কিন্তু জীবিত নয়, তার নিথর দেহ পুকুর থেকে তোলা হয়। এ ঘটনায় পরিবারে শোকের মাতম চলছে।