কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব সাবেক ভাইস চেয়ারম্যানের ওপর

 

 

ঝিনাইদহপ্রতিনিধি:ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানেরদায়িত্ব গ্রহণ করেছেন সাবেক ভাইস চেয়ারম্যান একরামুল হক। শপথ গ্রহণের ৩০দিনের মধ্য প্রথম মিটিং ও পরিষদে নিয়োমিত আসতে না পারায় নির্বাচিতচেয়াম্যানের দায়িত্ব অন্যের ওপর দেয়া হয়েছে।চলতিবছরের ১৯ ফেব্রুয়ারি চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদেনির্বাচিত  হন জামায়াত নেতা তাজুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান মোয়াবিয়াহুসাইন। কিন্তু  পরিষদে উপস্থিত না থাকায় কর্তৃপক্ষ সাবেক ভাইস চেয়ারম্যানইকরামুল হক ও তার পরিষদকে আবারও উপজেলা পরিষদ পরিচালনার জন্য দায়িত্বদিয়েছেন। ফলে ২৭ মে তিনি এ দায়িত্ব বুঝে নিয়েছেন।

কোটচাঁদপুরউপজেলা  নির্বাহী অফিসার দেবপ্রসাদ পাল জানান, ২০১৪ সালের নির্বাচনেকোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে জামায়াত নেতা তাজুলইসলাম, ভাইস চেয়ারম্যান মোয়াবিয়া হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবেনাজমা খাতুন শপথ নেন। কিন্তু বর্তমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানেরবিরুদ্ধে বেশ কিছু মামলা থাকায় আটকের ভয়ে তারা উপজেলা পরিষদে আসছেন না।আইনঅনুযায়ী শপথের ৩০ দিনের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যানের  প্রথম মিটিং করার কথা। কিন্তু  তা না করা হলে আগের পরিষদকার্যক্রম চালিয়ে যেতে পারে। আর বর্তমান চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানপরিষদের না আসার প্রেক্ষিতে জনগণ ভোগান্তির শিকার হচ্ছেন।

নির্বাহীঅফিসার আরো জানান, উপজেলা পরিষদের কার্যক্রম সচল রাখতে সংশ্লিষ্ট দফতরকেবিষয়টি চিঠির মাধ্যমে জানানো হয়। এর প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকেএকটি চিঠি আসে আগের চেয়ারম্যান পরিষদকে ভারপ্রাপ্ত দায়িত্ব গ্রহণের জন্য।মন্ত্রণালয়স্মারকে লেখা হয়েছে, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ সালের ২৪ নম্বর আইন৭ এর  ধারা ৫৩  অনুযায়ী উপজেলা  পরিষদের মেয়াদ শেষ হওয়ার শর্তে নির্বাচিত নতুনপরিষদ শপথ নেয়ার ৩০ দিনের মধ্যে প্রথম সভায় মিলিত না হওয়া পর্যন্ত আগেরপরিষদ তাদের কার্যক্রম চালিয়ে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *