কৃষকের উন্নতি হলেই দেশের উন্নতি হবে

গাংনীতে সার বীজ বিতরণ অনুষ্ঠানে এমপি মকবুল

গাংনী প্রতিনিধি: মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন বলেছেন, কৃষিই আমাদের দেশের প্রাণ। কৃষকের উন্নয়ন হলেই দেশের কাক্সিক্ষত উন্নয়ন হবে। কৃষকের সার্বিক উন্নয়ন করতে সংশ্লিষ্টদের আরও বেশি আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর গাংনী উপজেলা মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। রবি ও খরিপ মরসুমে এ উপজেলার চাষিদের মাঝে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি অফিস।
প্রধান অতিথির বক্তৃতায় এমপি বলেন, কৃষি ও কৃষকের উন্নয়নের কথা মাথায় রেখে সরকার নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। প্রান্তিক চাষিদেরকে দেয়া হচ্ছে প্রয়োজনীয় সার, বীজ ও কৃষি পরামর্শ। ফলে উৎপাদনশীলতা তরান্বিত হচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফ-উজ-জামান। স্বাগত বক্তব্যে এ কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশে তুলে ধরেন গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম সাহাব উদ্দীন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম, গাংনী উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল শাহ ও গাংনী থানার সেকেন্ড অফিসার মনিরুজ্জামান।
উদ্বোধনী দিনে ১০০ জন চাষির হাতে ভুট্টা-সরিষা বীজ ও সার তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এ মরসুমে ২ হাজর ৩৪৪ জন কৃষক পাবেন এ সুবিধা। পর্যায়ক্রমে তাদের হাতে পৌঁছে দেয়া হবে উপকরণ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *