কুষ্টিয়ায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুইজন নিহত

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে গণমুক্তিফৌজের  দু সদস্য নিহত হয়েছে। নিহতরা হলেন আকাউদ্দিন হিয়া (৪৫) ও লিয়াকত আলী (৪০)। গত বুধবার দিনগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার ভাদালিয়া স্বস্তিপুর গ্রামের একটি বাঁশবাগানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-১২’ কুষ্টিয়া ক্যাম্পের অধিনায়ক মেজর মোসাদ্দেক ইবনে মুজিব জানান, র‌্যাব গোপনসূত্রে খবর পায় স্বস্তিপুরে গণমুক্তিফৌজের সদস্যরা গোপন বৈঠক করছে। এ সংবাদের ভিত্তিতে রাত আড়াইটার দিকে র‌্যাব’র টহল দল ঘটনাস্থলে পৌঁছায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গণমুক্তিফৌজের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। শুরু হয় বন্ধুকযুদ্ধ। আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অজ্ঞাত দুজনকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এ সময় ওই এলাকা তল্লাশি করে ১টি একনলা বন্ধুক, ১টি শাটার গান, ২টি বিদেশি পিস্তল, ১২ রাউন্ড গুলি, কয়েকটি হাসুয়া ও রামদা উদ্ধার করে তারা। এদিকে আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালমর্গে পাঠানো হয়েছে।

মোসাদ্দেক ইবনে মুজিব জানান, নিহত আকাউদ্দিন হিয়া ও লিয়াকত আলী গত ২ জানুয়ারি সদর উপজেলা বালিয়াপাড়া কলেজগেটের সামনে থেকে ফিরোজ আলী নামের এক ব্যক্তির ব্যাগভর্তি বিচ্ছিন্ন মস্তক ও কিছু দূরে বালিয়াপাড়া মাঠ থেকে তার ধড় উদ্ধার করা হয়। নিহতরা ওই হত্যা মামলার অন্যতম আসামি।

নিহত আকাউদ্দিন হিয়া ইবি থানার মৃত্তিকাপুর গ্রামের আনসার শেখ ও লিয়াকত আলী একই গ্রামের জলিল শেখের ছেলে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *