কুষ্টিয়ায় আকিজ বিড়ি ফ্যাক্টরিতে মজুরি বৃদ্ধির দাবিতে কুষ্টিয়া-প্রাগপুর সড়ক অবরোধ

 

 

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদে আকিজ বিড়ি ফ্যাক্টরিতে মজুরি বৃদ্ধির দাবিতে কুষ্টিয়া-প্রাগপুর সড়ক অবরোধ করে রাখে বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা। গতকাল সোমবার বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৩ ঘণ্টা কুষ্টিয়া-প্রাগপুর ও কুষ্টিয়া-মহিষকুণ্ডি সড়ক অবরোধ করে রাখার ফলে ৩ শতাধিক বাস, ট্রাক ও অন্যান্য যানবাহন আটকা পড়ায় কয়েক হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হোসেনাবাদে আকিজ বিড়ি ফ্যাক্টরিতে কর্মরত সাড়ে তিন হাজার শ্রমিকের মজুরি বৃদ্ধির জন্য ২০১২ সালে ওই ফ্যাক্টরিতে শ্রমিক অসন্তোষের সময় ৩ শ্রমিক নিহত হওয়ার পর মালিকপক্ষ মজুরি বৃদ্ধিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এতোদিনেও মজুরি বৃদ্ধি না করায় গতকাল সোমবার বেলা ১১টা থেকে বিড়ি ফ্যাক্টরির শ্রমিকরা কুষ্টিয়া-প্রাগপুর সড়কে গাছের গুড়ি ও টায়ার জালিয়ে অবরোধ করে রাখে এবং বিক্ষোভ করে।

হোসেনাবাদ আকিজ বিড়ি ফ্যাক্টরীর সহকারী ব্যবস্থাপক সোহেল হোসেন জানান, বেলা ১০টার দিকে শ্রমিকরা কাজ ফেলে রেখে চলে যায়। দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকতার হোসেন জানান, ফ্যাক্টরি কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে বিকেল সাড়ে ৪টার দিকে তার কার্যালয়ে আলোচনার মাধ্যমে বিষয়টি দেখার আশ্বাস দিলে বেলা ২টার দিকে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *