কুতুবপুরের অপহৃত কৃষক বাড়ি ফিরেছেন : মুক্তির আড়ালে মুক্তিপণ!

0
36

মধ্যরাতে চুয়াডাঙ্গার তিয়রবিলা মাঠে ছেড়ে দেয় অপহরকচক্র : স্বজনরা ফিরিয়ে নেন বাড়ি

 

জিয়াউর রহমান জিয়া: অপহরণকারীদের বন্দীশিবির থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন কুতুবপুর বাজারপাড়ার অপহৃত কৃষক ইকরামুল। তিনি গতপরশু সোমবার রাতে বাড়ি ফেরেন।

গতকাল তার পরিবারের সদস্যরা বলেছেন, অপহৃত ইকরামুলকে  সোমবার রাত ১২টার দিকে তিয়রবিলা  মাঠ এলাকায় ছেড়ে দেয়া হলে তাকে বাড়ি ফিরিয়ে নেয়া হয়। মোটা অঙ্কের মুক্তিপণ দিয়েই তাকে মুক্ত করা হয়েছে নাকি হরিণাকুণ্ডু এলাকায় খুনের পর অপহরকচক্র বেকায়দায় পড়ে অপহৃতকে ছেড়ে দিয়েছে? এ প্রশ্নের সুষ্ঠু জবাব মেলেনি। তবে গ্রামে মোটা অঙ্কের মুক্তিপণ প্রদানের জোরগুঞ্জন রয়েছে। পরিবারের সদস্যরা তা সরাসরি স্বীকার না করলেও অস্বীকারও করেননি।

জানা গেছে, গত পরশু রোববার রাত ১২টার পর চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের কৃষক ইকরামুল মাছ ধরে নিজ বাড়িতে ফিরছিলেন। তাকে অস্ত্রের মুখে জিম্মি করে চোখ বেঁধে দীর্ঘপথ পায়ে হাটিয়ে অজ্ঞাত মাঠে নেয়া হয় বলে তিনি বাড়ি ফিরে জানিয়েছেন। অনিশ্চয়তার মধ্যে পড়ে তার পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েন। একাধিক সূত্র বলেছে, তাকে মুক্ত করার জন্য মোবাইলফোনের মাধ্যমে অপহরণকারীদের সাথে যোগাযোগ করা হয়। সেই মোবাইলফোনের মাধ্যমেই তাদের মুক্তিপণও দেয়া হয়েছে। অবশেষে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার তিয়রবিলা মাঠের নিকট রাত ২টার দিকে ইকরামুলকে মুক্তি দেয়া হয়। রাতেই তার পরিবারের সদস্যদের জানালে পরিবারের সদস্যদের সহায়তায় সে নিজ বাড়ি ফেরেন। রাতে বাড়ি ফিরলে পরিবারের সদস্যদের মধ্যে স্বস্তি নেমে আসে। বাড়িতে ফিরে ইকরামুল বলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ তাকে দীর্ঘপথ চোখ বেধে পায়ে হাঁটিয়ে নেয়ার কারণে, দীর্ঘ সময় বেধে রাখায় অসুস্থ হয়ে পড়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here