কানসাটে র‌্যাবের গুলিতে ছাত্রদল নেতা নিহত

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জের কানসাটে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে মতিউর রহমান (২৫) নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন। নিহত মতিউর রহমান শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর গুহিপাড়া গ্রামের মন্টু আলীর ছেলে এবং শ্যামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি। এ ঘটনার প্রতিবাদে আগামী রোব ও সোমবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় টানা ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ২০ দলীয় জোট।

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সভাপতি জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপক শাহজাহান মিঞা অভিযোগ করেছেন, বন্দুকযুদ্ধ নয় মতিউরকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে এবং বৃহস্পতিবার গ্রেফতারের নামে বাড়িগর ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়েছে।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কমান্ডার মেজর কামরুজ্জামান পাভেল সাংবাদিকদের জানান, কানসাটে অব্যাহত সন্ত্রাসের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে যৌথবাহিনী অভিযান চালিয়ে মতিউর রহমানকে গ্রেফতার করে। এরপর মতিউরেরর স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার ভোররাত সাড়ে ৩টার দিকে তাকে নিয়ে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা অস্ত্র উদ্ধারে কানসাট এলাকায় যায়।

র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, এ সময় মতিউরের সহযোগীরা র‌্যাবকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ও ককটেল নিক্ষেপ করলে র‌্যাবও পাল্টা গুলিবর্ষণ করে। বন্দুকযুদ্ধের সময় মতিউর রহমান পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। র‌্যাবের দাবি, মতিউর রহমান একজন তালিকাভূক্ত সন্ত্রাসী এবং তার নেতৃত্বে শিবগঞ্জ এলাকায় ট্রাকে আগুন, পুলিশের ওপর হামলাসহ নাশকতা চালানো হচ্ছিলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *