কমিটি গঠনকে কেন্দ্র করে ঝিনাইদহ যুবলীগ কার্যালয়ে পদবঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ

ঝিনাইদহ অফিস: কমিটি গঠনকে কেন্দ্র করে ঝিনাইদহ জেলা যুবলীগ কার্যালয়ে অগ্নিসংযোগ ও ভাঙচুর করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। গতকাল বুধবার সন্ধ্যায় শহরের বঙ্গবন্ধু সড়ক থেকে যুবলীগ নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পায়রা চত্বরে পৌঁছুলে পরপর দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে যুবলীগ নেতাকর্মীরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ চলাকালে জেলা যুবলীগ কার্যালয়ে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এসময় তারা যুবলীগ কার্যালয়ের চেয়ার-টেবিল ভাঙচুর করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে রাত ৮টার দিকে শহরের আরাপপুরে টায়ার জ্বালিয়ে খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে যুবলীগকর্মীরা। সেখানেও চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

৯ বছর পর পুরাতন কমিটি বাতিল করে বুধবার আশফাক মাহমুদ জনকে আহ্বায়ক ও রাশিদুর রহমান রাসেলকে যুগ্মআহ্বায়ক করে ৭১ সদস্য বিশিষ্ট ঝিনাইদহ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়। যুবলীগের কেন্দ্রীয় সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক হারুন অর রশিদ স্বাক্ষরিত এ আহ্বায়ক কমিটি গঠনের খবর ঝিনাইদহে ছড়িয়ে পড়লে যুবলীগের পদবঞ্চিত নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *