এসএস টিভির প্রথম বর্ষপূর্তি পালিত

স্টাফ রিপোর্টার: বণার্ঢ্য শোভাযাত্রা, আলোচনাসভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও জন্মদিনের কেক কেটে চুয়াডাঙ্গায় প্রযুক্তিনির্ভর ও নতুন প্রজন্মের টেলিভিশন এসএটিভির ১ম বর্ষপূর্তি পালন করা হয়েছে। এসএটিভির ১ম বর্ষপূর্তি উপলক্ষে সকাল থেকেই চুয়াডাঙ্গা প্রেসক্লাব চত্বরে এসে জন্মদিনের শুভেচ্ছা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিজিবি ও পৌর প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জন্মদিনের শুভেচ্ছা জানান, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন, চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, সহকারী পুলিশ সুপার মাসুদ পারভেজ, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দীন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, সাংগঠনিক সম্পাদক সরদার আলী হোসেন, দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক প্রকাশক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আল আমিন, জেলা চেম্বার অব কমার্সের পরিচালক শাহরিন হক মালিক, সিনিয়র সাংবাদিক দৈনিক আকাশ খবরের সম্পাদক ও প্রকাশক তছিরুল আলম মালিক ডিউক, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহার আলী, জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক সাংবাদিক শাহ আলম সনি, আমাদের সংবাদের সম্পাদক ও প্রকাশক রুহুল আমিন রতন, রিসোর নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, সুপ্র’র সভাপতি অ্যাড. বেলাল হোসেন, প্রত্যাশা সামাজিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বিল্লাল হোসেন, পাসের নির্বাহী পরিচালক ইলিয়াস হোসেন ও কাতব আলী, ওয়েভের সমন্বয়কারী জহির রায়হান ও নুঝাত পারভীন, সিডিএফ’র প্রকল্প সমন্বয়কারী আসমা হেনা চুমকি, সচিব শাহানাজ পারভীন, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি শহিদুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক পারভীন লাইলা, শিক্ষক নেতা কাজল মাহমুদসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

শুভেচ্ছা পর্ব শেষে সকাল ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব চত্বর থেকে এসএটিভির জন্মদিন উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে সেখানেই প্রতিষ্ঠাবাষিকীর আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এসএটিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি আরিফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, সহকারী পুলিশ সুপার মাসুদ পারভেজ, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দীন, জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা ও দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক ও প্রকাশক প্রেসক্লাব সাধারণ সম্পাদক সরদার আল আমিন।

বক্তারা এসএটিভির নিরপেক্ষ সংবাদসহ বিভিন্ন অনুষ্ঠানের ভূয়সী প্রশাংসা করে বলেন, মাত্র এক বছরে এতো দ্রুত টেলিভিশন চ্যানেলটি মানুষের মনে জায়গা করে নিয়েছে। বিশ্বের সর্বশেষ প্রযুক্তি নির্ভর তৃতীয় প্রজন্মের এ টেলিভিশনটির অনুসন্ধান বিষয়ক অনুষ্ঠান খোঁজ ও তৃণমূলের রাজনীতি নিয়ে ভাবনা চায়ের কাপে ঝড়সহ এসএর নিয়মিত টকশো লেট অডিশনেরও প্রশংসা করেন আমন্ত্রিত অতিথিরা। আলোচনাসভা শেষে এসএ টিভির ১ম জন্মদিনের কেক কাটা হয়। কেক কাটেন জেলা প্রশাসক মো. দোলায়ার হোসাইন। এর আগে এসএ টিভির জন্মদিন উপলক্ষে সকাল ১০টায় দৌলাতদিয়াড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মেহেরপুর অফিস জানিয়েছে, শোভাযাত্রা, কেটকাটা ও আলোচনাসভার মধ্যদিয়ে মেহেরপুরে এসএ টিভির প্রথম বর্ষপূর্তি পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ৯টার সময় শহরের শহীদ ড. সামসুজ্জোহা পার্ক থেকে একটি বর্ণাঢ্য ৱ্যালি বের করা হয়। ৱ্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেহেরপুর কলেজ অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে গিয়ে শেষ হয়। কেক কাটেন প্রধান অতিথি মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু। বক্তব্য রাখেন- উদীচীর মেহেরপুর শাখার সভাপতি অ্যাড. ইব্রাহীম শাহীন, গাংনী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক এনামুল আজিম, মেহেরপুর পৌর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মাসুদ রেজা, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিক-উল আলম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, বিটিভি প্রতিনিধি আল আমিন হোসেন, এটিএন বাংলা ও এটিএন নিউজ প্রতিনিধি আতিকুর রহমান টিটু, জনতা প্রতিনিধি কামারুজ্জামান খান, আন্দোলনের বাজার ও বাংলা পোস্টের প্রতিনিধি মেহের আমজাদ, মেহেরপুর নিউজ’র বার্তা সম্পাদক ইয়াদুল মোমিন, সিনিয়র রিপোর্টার মিজানুর রহমান, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মাহাবুবুল হক পোলেন, সংগ্রাম প্রতিনিধি আকতারুজ্জামান, এশিয়ান টিভির প্রতিনিধি জাহিদুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহেও এসএটিভির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার শোভাযাত্রা, কেক টাকা ও আলোচনাসভার আয়োজন করা হয়। সকাল ১১টার দিকে ঝিনাইদহ প্রেসক্লাব চত্বর থেকে জেলা প্রশাসক শফিকুল ইসলামের নেতৃত্বে শোভাযাত্রা শুরু হয়। ঢাকঢোল ও বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। স্থানীয় সাংবাদিক, ক্যাবল অপারেটর, সাংস্কৃতিককর্মী, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোভাযাত্রায় অংশ নেন। পরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে এসএটিভির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা। প্রেসক্লাব সভাপতি এম সাইফুল মাবুদের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রশাসক মো. শফিকুল ইসলাম। এসএটিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- জেলা তথ্য কর্মকর্তা এসএম কবীর, সদর থানার ওসি ইকবাল বাহার চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দীন জুলিয়াস, বিহঙ্গ সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সম্পাদক শাহিনুর আলম লিটন, ক্যাবল অপারেটর প্রতিনিধি ইসাহাক আলী, দৈনিক মানবজমিনের আমিনুল ইসলাম লিটন, দি ইন্ডিপেনডেন্ট ও এশিয়ান টিভির আহমেদ নাসিম আনসারী, সময় টিভির শাহনেওয়াজ খান সুমন, আজকালের খবরের এম রবিউল ইসলাম রবি, মাইটিভির আনিসুর রহমান মিঠু মালিথা, সাংবাদিক মোস্তফা কামাল, সাজ্জাদ আহমেদ, কাজী আলী আহমেদ লিকু, মঞ্জুরুল আলম, শামীমুল ইসলাম শামীম, আলিফ আবেদীন গুঞ্জন উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published.