একুশে টেলিভিশনের চেয়ারম্যানকে গ্রেফতারের প্রতিবাদে ও মুক্তির দাবিতে চুয়াডাঙ্গা-মেহেরপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

স্টাফ রিপোর্টার: একুশে টেলিভিশনের চেয়ারম্যান সিইও আব্দুস সালামকে হয়রানিমূলক মামলায় গ্রেফতারের প্রতিবাদে ও অবিলম্বে মুক্তির দাবিতে চুয়াডাঙ্গায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি করেছেন জেলায় কর্মরত সাংবাদিকরা। গতকাল বুধবার বেলা ৩টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি মাহাতাব উদ্দিন ও সাধারণ সম্পাদক সরদার আল আমিন। এ সময় উপস্থিত ছিলেন- একুশে টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি আতিয়ার রহমানসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিরা। বক্তারা অবিলম্বে একুশে টিভির চেয়ারম্যান আব্দুস সালামকে হয়রানিমূলক মামলা থেকে নিঃশর্ত মুক্তি ও ইটিভি সম্প্রচারে বিঘ্ন না ঘটানোর দাবি জানান।

মেহেরপুর অফিস জানিয়েছে, একুশে টিভির চেয়ারম্যানের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন মেহেরপুরের স্থানীয় সাংবাদিকরা। গতকাল বুধবার দুপুরে মেহেরপুর প্রেসক্লাব কার্যালয়ে এক প্রতিবাদ সভায় এ মুক্তির দাবি জানানো হয়। একুশে টিভির মেহেরপুর প্রতিনিধি ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদসভায় বিভিন্ন জাতীয়, স্থানীয়, আঞ্চলিক দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। এ সময় একুশের চেয়ারম্যান আব্দুস সালামের নামে মিথ্যা মামলা প্রত্যাহারসহ সকল বন্ধ মিডিয়া খুলে দেয়া এবং নির্যাতিত ও নিহত সাংবাদিকদরা যাতে সুষ্ঠু বিচার পায় তার দাবিও জানানো হয়।

সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, একুশে টিভির সম্প্রচার বন্ধ করা না হলেও অদৃশ্য ইশারায় দেশের কেবল অপারেটররা একুশে টিভির প্রচারণা বন্ধ রেখেছে। এটা গণমাধ্যমের স্বাধীনতার কণ্ঠরোধ করার সামিল। সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও কার্যত একনায়কতন্ত্রের পথেই হাঁটছেন। গণমাধ্যমের কণ্ঠরোধ করে কখনই কোনো সরকার টিকে থাকতে পারেনি। একুশে টিভি বিশেষ করে টিভি সাংবাদিকতায় আধুনিকতার জন্ম দিয়েছে এবং নিরপেক্ষতার স্বাক্ষর রেখেছে, তাই বারবারই সরকারের রোষানলের শিকার হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *