উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা সদর উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন

 

এমএম শাহাজাহান মুকুল ও মুন্সী আওরঙ্গজেব বেল্টু সভাপতি

হাজি আব্দুল খালেক ও শরিফুল ইসলাম বিশ্বাস সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার:বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আমাদের দল গঠনের দায়িত্ব দিয়েছেন। দায়িত্বে বাইরে থেকে যারা গ্রুপিং করার চেষ্টা করছেন, তাদেরকে দাঁতভাঙা জবাব দিতে হবে।’ গতকাল রোববার বিকেলে চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সদর উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ককেন্দ্রীয় বিএনপির সদস্য অহিদুল ইসলাম বিশ্বাস এ কথাগুলো বলেন। তিনি বর্তমান সরকারের সমালোচনা করে বলেন,‘বর্তমান সরকার পুকুর চুরির মতো করে ভোট চুরি করে ক্ষমতায় রয়েছে। এই সরকারকে উৎখাত করতে সকল স্তরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। ’

কাউন্সিলে এমএম শাহাজাহান মুকুলকে সভাপতি ও হাজি মো. আব্দুল খালেককে সাধারণ সম্পাদক করে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপি এবং মুন্সী মো. আওরঙ্গজেব বেল্টুকে সভাপতি এবং শরিফুল ইসলাম বিশ্বাস মঙ্গলকে সাধারণ সম্পাদক করে চুয়াডাঙ্গা পৌর বিএনপির ১০১ সদস্য করে দুটি কমিটির নাম ঘোষিত হয়। বিএনপির এ কাউন্সিলকে ঘিরে গত কয়েকদিন ধরে উপজেলা জুড়েই নানামুখি আলোচনা চলে আসছিলো। তবে, দলীয় নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও অংশগ্রহণের মধ্যদিয়ে উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা সদর উপজেলা ও পৌর বিএনপির কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সদর উপজেলা বিএনপির আহ্বায়ক এমএম শাহাজাহান মুকুলের সভাপতিত্বে ও পৌর বিএনপি নেতা শফিকুল ইসলাম পিটুর সঞ্চালনায় কাউন্সিলে প্রধান বক্তা জেলা বিএনপির ১নং যুগ্মআহ্বায়ককেন্দ্রীয় যুবদলের শিল্প বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান খান বাবু বলেন,‘বর্তমান রাজনীতিতে কর্মীর চেয়ে নেতার সংখ্যা বেশি। দক্ষ কর্মী গড়ে তুলতে খুব শিগগিরই প্রশিক্ষণের আয়োজন করা হবে। কারণ দক্ষ ও যোগ্য কর্মী ছাড়া কোনো আন্দোলন সংগ্রামে সফলতা আসতে পারেনা।’

কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্মআহ্বায়ক মজিবুল হক মালিক মজু ও খন্দকার আব্দুল জব্বার সোনা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সরদার আলী হোসেন, এম জেনারেল ইসলাম, রউফুন নাহার রীনা, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি মজিবর রহমান, চুয়াডাঙ্গা পৌর বিএনপির যুগ্মআহ্বায়ক শরিফুল ইসলাম মঙ্গল, বেগমপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আহমদ আলী, শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, তিতুদহ ইউনিয়ন বিএনপির সভাপতি আকতার হোসেন, পদ্মবিলা ইউনিয়ন বিএনপির সভাপতি আবু তাহের মণ্ডল, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হাবিবুর রহমান শেখন, কুতুবপুর ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রসুল, চুয়াডাঙ্গা পৌর এলাকার ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি অ্যাড. আহসান আলী, ইনজামামুল হক মাদার ও পৌর বিএনপির সদস্য আজাদুল ইসলাম আজাদ। কোরআন তেলাওয়াত করেনমাও. আনোয়ার হোসেন।

এসময় সাংগঠনিক প্রতিবেদন উপস্থাপন করেনসদর উপজেলা বিএনপির যুগ্মআহ্বায়ক হাজি আব্দুল খালেক ও পৌর বিএনপির আহ্বায়ক মুন্সী আওরঙ্গজেব বেল্টু।

কাউন্সিলে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেনজীবননগর উপজেলা বিএনপির আহ্বায়ক আকতারুজ্জামান, যুগ্মআহ্বায়ক মো. আনোয়ার হোসেন খান, দামুড়হুদা উপজেলা বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান মনির ও যুগ্মআহ্বায়ক রফিকুল হাসান তনু, আলমডাঙ্গা উপজেলা বিএনপির নবনির্বাচিত সহসভাপতি সানোয়ার হোসেন লাড্ডু ও সাধারণ সম্পাদক আসিরুল ইসলাম সেলিম, বিএনপি নেতা বারাদী ইউপি চেয়ারম্যান মো.তবারক হোসেন,আলমডাঙ্গা পৌর বিএনপির সভাপতি আনিচুর রহমান আনিচ ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান পিন্টু, সদর উপজেলা বিএনপির থানা আহ্বায়ক কমিটির সদস্য এবাদত হোসেন, ইলিয়াস হোসেন, মুন্সী আলাউদ্দিন আহাম্মেদ, শরিফ উদ্দীন বিশ্বাস, নুরনবী সামদানী,চুয়াডাঙ্গা পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রাফিতুল্লাহ মহলদার, আবুল হোসেন, হাফিজুর রহমান, আনিসুর রহমান, আরশেদ আলী কালু, আবুল কালাম আজাদ,আব্দুল গণি, আইনুর হোসেন পচা, ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দের মধ্যে একরামুল হক, মাসুদ রায়হান কাজল, আতিয়ার রহমান লিটন, মিজানুর রহমান, জাহাঙ্গীর হোসেন, মো.আশাবুল হক, মশিউর রহমান মিলন, ওয়ার্ড কমিটির নেতা আব্দুল করিম, কুদ্দুস মহলদার, এজাহারুল ইসলাম জোয়ার্দ্দার, শেখ সেলিম আহম্মেদ, ফারুক হোসেন জোয়ার্দ্দার, মাহমুদুল কবীর স্বপন, মনোয়ার হোসেন জোয়ার্দ্দার, জহির হোসেন, সোহেল আহমেদ, মিন্টু মুন্সী, মিনহাজ উদ্দিন মণ্ডল, শামীম আহমেদ, ওসমান গণি, আশানুর রহমান মিলন ও এমএম শামীম।

Leave a comment

Your email address will not be published.