উথলী ইউনিয়ন ভেঙে ৩টির প্রক্রিয়া চূড়ান্ত?

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার ১ নং উথলী ইউনিয়ন ভেঙে ৩টি ইউনিয়ন করার প্রক্রিয়া চূড়ান্ত হয়ে গেছে। যেকোনো মুহূর্তে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। ইউনিয়ন বিভক্তির পর পরই নবগঠিত এ ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। উথলী ইউনিয়ন ভেঙে ৩টি ইউনিয়ন ও এ ৩টি ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের নাম নিয়ে সর্বত্র আলোচনা এখন সরগরম।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাফিজ গতকাল শুক্রবার উথলী ইউনিয়ন বিভাজনের প্রক্রিয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, সরকারি অর্ডার হয়ে গেছে। যেকোনো মুহূর্তে গেজেট প্রকাশিত হবে। গেজেট প্রকাশ না হওয়া পর্যন্ত চূড়ান্ত কিছু বলা যাচ্ছে না। তবে গেজেট প্রকাশ হলে নবগঠিত উথলী, মনোহরপুর ও কেডিকে ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিশিল ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। তিনি জানান সবকিছু নির্ভর করছে গেজেট প্রকাশের ওপর।
উথলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নানও ইউনিয়ন বিভক্তির কথা স্বীকার করেছেন। তিনি বলেন, সন্তোষপুর, রতিরামপুর, শিংনগর, শিয়ালমারী, একতারপুর, উথলী, সেনেরহুদা ও মৃগমারী গ্রাম নিয়ে উথলী ইউনিয়ন পরিষদ, মনোহরপুর, ধোপাখালী, রাজাপুর, মাধবখালী, ছটাংগা, মানিকপুর, কালা ও পিয়ারাতলা গ্রাম নিয়ে মনোহরপুর ইউনিয়ন পরিষদ এবং খয়েরহুদা, দেহাটি ও কাশীপুর গ্রাম নিয়ে নবগঠিত কেডিকে ইউনিয়ন পরিষদ গঠিত হচ্ছে।
এদিকে উথলী ইউনিয়ন ভেঙে ৩টি ইউনিয়ন পরিষদ গঠিত হলে ক্ষমতাসীন দলসহ বিরোধী দলের সে সব প্রার্থী চেয়ারম্যান হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তাদের অনেকেরই সাধ পূরণ হবে বলে ওয়াকিবহাল মহল মত প্রকাশ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *