ইবি খুলেছে : আজ থেকে ক্লাস পরীক্ষা চলবে

 

 

ইবি প্রতিনিধি: দীর্ঘ নাটকের অবসানের পর অবশেষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খুলেছে। গতকাল মঙ্গলবার সকালে নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ১৫ দিনের ছুটি শেষে গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে হল খুলে দেয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল খুলে দেয়া হয়। তবে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো খুবই কম।

সরেজমিন ঘুরে দেখা যায়, আবাসিক হল, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, টিএসসিসি, প্রশাসন ভবন, উপাচার্যের বাসভবন ও অনুষদগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের পরিচয়পত্র দেখিয়ে ক্যাম্পাসে ঢুকতে দেখা গেছে। এছাড়া শিক্ষার্থীদের হলের হাজিরাখাতায় স্বাক্ষর করে হলে ঢুকতে হয়। যথাসময়ে হল খোলা না হওয়ায় দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা অনেক ভোগান্তির শিকার হয়।

এদিকে কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের বহন করা বিশ্ববিদ্যালয়ের কোনো গাড়ি ক্যাম্পাসে না আসায় কোনো বিভাগে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। বিশ্ববিদ্যালয়ের পরিবহন অফিসের কর্মকর্তা কামরুল ইসলাম জানান, মঙ্গলবার কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর থেকে কোনো গাড়ি আসেনি। সোমবার রাতে দুর্বৃত্তরা কুষ্টিয়ায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ৫টি গাড়িতে ভাঙচুর চালিয়েছে। বেশিরভাগই অফিসই তালাবদ্ধ দেখা গেছে। তবে উপউপাচার্য ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসসহ কিছু অফিস খুলেছে। উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের পিএস মীর জিল্লুর রহমান বলেন, ভিসি স্যার বাংলোতে (ক্যাম্পাসে অবস্থিত উপাচার্যের বাসভবন) অবস্থান করছেন। তিনি সকালে উপউপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানসহ বিভিন্ন হলের প্রভোস্টবৃন্দের সাথে সাক্ষাৎ করেছেন।

প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ক্যাম্পাস খুলে দেয়া হয়েছে। আশা করা যায়, কাল থেকে যথারীতি ক্লাস পরীক্ষা চলবে। উদ্ভূত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *