ইবিতে ২০ দলীয় জোটের মিছিলে পুলিশের গুলি-লাঠিচার্জ : দু শিবিরকর্মী গুলিবিদ্ধ

ইবি প্রতিনিধি: অনির্দিষ্টকালের জন্য ডাকা অবরোধ সমর্থনে ২০ দলীয় জোটের বিক্ষোভ মিছিলে গুলি চালিয়েছে পুলিশ। অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ এক পর্যায়ে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এতে দু শিবিরকর্মী গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন ২০ দলীয় নেতাকর্মী আহত হয়েছে। গুলিবিদ্ধ শিবিরকর্মীরা হলেন- মুস্তাক আহমেদ ও মুস্তাফিজুর রহমান। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ও ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে এ ঘটনা ঘটে।
[ads1]

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে খুলনা-কুষ্টিয়া মহাসড়কে ও ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে। বিক্ষোভ মিছিলের একপর্যায়ে পুলিশ বিরোধীদলীয় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিতে ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় পুলিশের সাথে অবরোধকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে পুলিশ লাঠিচার্জ শুরু করলে অবরোধকারীরা সেখান থেকে সটকে পড়ে। প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির অবরোধ সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবির সভাপতি মো. আসাদুল্লাহর নের্তত্বে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক হয়ে খুলনা-কুষ্টিয়া মহাসড়কে এসে বিক্ষোভ শুরু করলে পুলিশ ফাকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে শিবিরকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শিবিরকর্মীরা সংগঠিত হয়ে ক্যাম্পাস সংলগ্ন শেখপাড়া বাজারে বিক্ষোভ করে। এ সময় ছাত্রদলকর্মী ও স্থানীয় জামায়াত-বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীরা তাদের সাথে যোগ দেন। এ সময় অবরোধকারীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় অবরোধকারীরা মহাসড়কে টায়ারে অগ্নিসংযোগ করেন। পরে পুলিশ ফাঁকা গুলি, টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় ২০ দলীয় জোটের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

ইবি শাখা ছাত্রশিবিরের সভাপতি মো. আসাদুল্লাহ বলেন, পুলিশ ২০ দলীয় জোটের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে অতর্কিত হামলা চালিয়েছে। এতে শিবিরের দু কর্মী গুলিবিদ্ধ হয়েছেন।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম বলেন, খুলনা-কুষ্টিয়া মহাসড়কে যানচলাচল স্বাভাবিক করার জন্য অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ও ৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *