আশরাফের বক্তব্য অসত্য ও ভিত্তিহীন : এরশাদ

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, প্রধানমন্ত্রীর সাথে জাতীয় পার্টির বৈঠক সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম যে বক্তব্য দিয়েছেন তা অসত্য, বিভ্রান্তিকর। তার এ বক্তব্যে আমি বিস্মিত হয়েছি। গতকাল সোমবার রাজধানীর বনানীতে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে গেলে আমরা মহাজোটে থাকবো এবং না গেলে আমরা আলাদা নির্বাচন করবো এ ধরনের সিদ্ধান্ত বা আলোচনা বৈঠকে হয়নি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বারবার বলেন, আমরা আগেও বলেছি, এখনো বলছি, সব দলের অংশগ্রহণ ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য হবে না। সে নির্বাচনে জাতীয় পার্টি যাবে না।

জাতীয় পার্টির চেয়ারম্যান আরও বলেন, প্রধানমন্ত্রীকে বলেছি- আপনি চেয়ারে থাকলে বিএনপি নির্বাচনে যাবে না। আর সব দল নির্বাচনে অংশ না নিলে এ নির্বাচন গ্রহণযোগ্য হবে না। কাউকে ক্ষমতায় বসানোর জন্য আমরা নির্বাচন করবো না। এরশাদ আরো জানান, প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে জাতীয় পার্টি মহাজোর্টে থাকা বা না থাকা এবং নির্বাচনে অংশ নেয়া নিয়ে কোনো ধরনের আলোচনা হয়নি। গণমাধ্যমে সৈয়দ আশরাফের বক্তব্য শুনে আমি স্তম্ভিত। প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে ওনার সর্বদলীয় সরকারের রূপরেখায় এর প্রধান কে হবেন জিজ্ঞাসা করেছিলাম। ওই সরকারের প্রধান তিনি নিজে হবেন বলে জানিয়েছেন। মন্ত্রিসভায় কতোজন থাকবেন জানতে চাইলে তিনি বলেছেন আলোচনার মাধ্যমে তা ঠিক করা হবে। বৈঠকে সভা সমাবেশ নিষিদ্ধের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেছেন, ইনডোরে সভা-সেমিনার থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছি, নাশকতার আশঙ্কা রয়েছে বলে আউটডোরে নিষেধাজ্ঞা বহাল থাকবে। সভা সমাবেশে নিষিদ্ধের ব্যাপারে আমি প্রধানমন্ত্রীকে বলেছি এটা গণতন্ত্রের জন্য আঘাত।

এ সময় এরশাদ বলেন, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সব দলের সাথে আলোচনার আহ্বানের পরিপ্রেক্ষিতেই প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে গিয়েছিলেন তিনি। আলোচনা একটি চলমান প্রক্রিয়া। প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপিসহ সব দলের সাথে তিনি বৈঠক করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *