আলমডাঙ্গা পারদুর্গাপুরে পুকুরে বালি উত্তোলনের কারণে পার্শ্ববর্তী জমিতে ধস

 

 

আলমডাঙ্গাব্যুরো: আলমডাঙ্গার পারদুর্গাপুর গ্রামে অবৈধভাবে একপুকুরে বালি উত্তোলন করার ঘটনায় চারপাশের ভূমিধস শুরু করেছে। ব্যক্তি সম্পত্তিসহ সরকারি সম্পত্তি ও রাস্তা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। পারদুর্গাপুর গ্রামের বালিখোর প্রভাবশালী দু ভাই ওমর আলী ও মতলেব আলী গ্রামবাসীর প্রতিবাদে ও অনুরোধ উপেক্ষা করেই শ্যালোমেশিনের সাহায্যে বালি উত্তোলন অব্যাহতরেখেছে।

জানাগেছে, আলমডাঙ্গার পারদুর্গাপুর গ্রামের আবুল মণ্ডলের ছেলে মতলেব আলী ও ওমর আলী তাদের ছোট-খাটো একটি পুকুরেশ্যালোমেশিনের সাহায্যে বালি উত্তোলন করছে। অব্যাহত বালি উত্তোলনের ফলে ওই পুকুরের চার দিকের জমিতে ধস শুরু করেছে। মাটির অনেক নিচেরস্তর থেকে বালি কেটে অব্যাহতভাবে বালি আহরণের ফলেচারদিকের জমির মাটি পুকুরে ভেঙে ভেঙে পড়ছে। মাটির গভীরতলদেশ থেকে এভাঙন শুরু হওয়ার কারণেবর্ষায় ভয়াবহ রূপ নেয়ার আশঙ্কাসৃষ্টি হয়েছে। ইতোমধ্যে ওই পুকুরের চারদিকের মহির উদ্দীন,তুফান আলী, শুকুর আলী,আবুল কাশেম, সোবহান আলীর জমিতে ধসনেমে মাটি ভেঙে ভেঙে পড়তে শুরু করেছে। পশ্চিমদিকের সবচেয়ে গুরুত্বপূর্ণ রাস্তাটি ভাঙতে শুরু করেছে। রাস্তার পাশের মাটি ধসে পল্লী বিদ্যুত সরবরাহের পোলটি পড়ে যাওয়ার উপক্রম। অন্যদিকেএভাঙন অব্যাহত থাকলে কয়েক দিনের বৃষ্টিতেই পুকুর আর সরকারি মরাগাঙ একাকার হয়ে যাবে।

গ্রামবাসী ও ক্ষতিগ্রস্তরা অভিযোগ করে বলেছেন,অনেক অনুরোধ করেছি,নিষেধ করেছি অনেকটাকার বালিই তো বিক্রি করলে,এখনবন্ধ কর। আমাদের এতো বড় ক্ষতি করো না। কিন্তু শোনেনি বালিখেকো দু ভাই ওমর আলী ও মতলেব আলী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *