আলমডাঙ্গার মুন্সিগঞ্জ এলাকায় সন্ত্রাসীচক্র আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে গণহারে চাঁদাদাবি : বোমা সাদৃশ্য ২টি বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার: আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের দু ব্যবসায়ীর কাছে সন্ত্রাসী পরিচয়ে মোবাইলফোনে চাঁদা দাবি করে বাড়িতে বোমা সাদৃশ্য বস্তু রেখে গেছে সন্ত্রাসীরা। রাতে মোবাইলফোনে মোটা অঙ্কের চাঁদা দাবি করে বাড়িতে বোমা রেখে হুমকির পর সকালে পাওয়া যায় বোমা সাদৃশ্য বস্তু। পুলিশে খবর দেয়া হয়। মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশ বোমা সাদৃশ্য বস্তু ২টি উদ্ধার করে।

জানা গেছে, গতকাল সোমবার সকালে আলমডাঙ্গা মুন্সিগঞ্জ কৃষ্ণপুর গ্রামের আকবারের ছেলে বিশিষ্ট হাটব্যবসায়ী স্থানীয় আওয়ামী লীগ নেতা খলিলুর ও একই গ্রামের মৃত বারিকের ছেলে মিনারুলের বাড়ি থেকে মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশের ইনর্চাজ এএসআই মিজান সঙ্গীয় ফোর্স নিয়ে বোমা সাদৃশ্য ২টি বস্তু উদ্ধার করেন। এ ব্যাপারে খলিলুর জানান, গত পরশু রোববার রাত ১০টার দিকে মোবাইলফোনে অজ্ঞাত স্থান থেকে নিজেকে পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টির আঞ্চলিক নেতা পরিচয় দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে বোমা মেরে উড়িয়ে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়। এ সময় চাঁদা দিতে অস্বীকার জানালে ওই চাঁদাবাজ হুমকি দিয়ে বলে, এখন বাড়িতে একটি বোমা রেখে গেলাম। চাঁদা না দিলে খুন করা হবে। ব্যবসায়ী খলিলুর ও পরিবারের লোকজন বাড়িতে অনেক খোঁজাখুজি করেও কোনো বোমা দেখতে না পেয়ে ঘুমিয়ে পড়েন। সকালে ঘুম থেকে উঠে সিড়ির নিচে লাল টেপ দিয়ে মোড়ানো বোমা সাদৃশ্য বস্তু দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়ে পরিবারের লোকজন। মুন্সিগঞ্জ ফাঁড়ি পুলিশে খবর দিলে পুলিশ তা উদ্ধার করে।

অপরদিকে একই গ্রামের মৃত বারিকের ছেলে গরুব্যবসায়ী মিনারুল ইসলাম জানান, গত পরশু রোববার রাত ৯টা ৪৫ মিনিটের সময় একটি অপরিচিত মোবাইলফোন থেকে কল আসে। অজ্ঞাত ব্যক্তি নিজেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির আঞ্চলিক নেতা সাইদুর পরিচয় দিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদার টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বোমা মেরে খুনের হুমকি দেয়। সকালে বাড়ির সামনে পার্ক করা ট্রাকের টায়ারের পাশে লাল টেপ দিয়ে মোড়ানো বোমা সাদৃশ্য বস্তু দেখতে পেয়ে পুলিশে খবর দেয়া হয়।

এছাড়া একই উপজেলার খাদিমপুর ইউনিয়নের বটিয়াপাড়া গ্রামে একই মোবাইলফোন দিয়ে গণহারে চাঁদা দাবি করা হয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে বটিয়াপাড়া গ্রামের মাহমুদ জানান, কয়েকদিন আগে মোবাইলফোনে নিজেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির নেতা নয়ন পরিচয় দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এছাড়া একই গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জনের কাছে মোবাইলফোনে নিজেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির নেতা মনির পরিচয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ব্যাপারে আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, লাল টেপে মোড়ানো বোমা সাদৃশ্য ২টি বস্তু উদ্ধার করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আলমডাঙ্গা থানা পুলিশ তৎপর রয়েছে। মুন্সিগঞ্জ ও তার আশপাশ এলাকায় সন্ত্রাসীরা মাথা চাড়া দিয়ে উঠলেও এবং গণহারে চাঁদা দাবি করলেও ভয়ে কেউ মুখ খুলছে না।