আলমডাঙ্গার নাগদাহে নিহত শহিদের নিকটজনদের দীর্ঘশ্বাস : প্রভাবশালীদের মুখে অপপ্রচার : ধরা পড়েনি আসামি

0
38

মোমিনপুর প্রতিনিধি: নাগদহ উত্তরপাড়ার কৃষক শহিদকে তার বাড়ির উঠোনে স্ত্রী সন্তানদের সামনে দলেচটকে হত্যা করা হলেও স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটি ভিন্নখাতে নেয়ার পাঁয়তারা করছে। এরকমই অভিযোগ করে নিহতের শোকার্ত পরিবারের সদস্যরা বলেছেন, প্রভাবশালীদের নানামুখি চাপের মুখে আমরা অসহায়।

ঘটনার তিনদিনেও পুলিশ শহিদ হত্যামামলার কোনো আসামিকে ধরতে পারেনি। পুলিশ অবশ্য বলেছে, হত্যাকারীরা আত্মগোপন করেছে। গ্রেফতারের চেষ্টায় ত্রু টি নেই। গতকাল চুয়াডাঙ্গার বেশ কয়েকজন সাংবাদিক সরেজমনি পরিদর্শনে গেলে স্থানীয় একাধিক প্রবীণ ব্যক্তি ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, সালিসের যে মাতবর ছুটে গিয়ে শহিদকে প্রথম থাপ্পড় মারেন, সেই মাতবরের নাম মামলা থেকে বাদ দিতে হয়েছে। এরপরও ওরা থেমে নেই। নানাভাবে প্রভাবিত করছে। শহিদ দৌঁড়াতে গিয়ে পড়ে গিয়ে হৃদরোগে মারা গেছে বলেও জোর প্রচারণা চলছে। এসব শুনে শোকার্ত পরিবারের সদস্যরা দীর্ঘশ্বাস ছেড়ে বলেছেন, দরিদ্র বলেই হয়তো আমরা ন্যায় বিচার পাবো না। মামলা হলো। আসামি ধরছে না পুলিশ। উল্টো অপপ্রচার চলছে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে নাগদহ উত্তরপাড়ায় সালিস বসে। আপিল ৪ শতক জমি বিক্রি করে, আরশেদের ছেলে ছোট তা কিনে গোডাউন নির্মাণের করে। সেই জমি রেজিস্ট্রি না করায় পরবর্তীতে বিক্রেতার দু ছেলে সাদ ও হোসেন আরো টাকা দাবি করে। এ নিয়ে আয়োজিত সালিসে উত্তেজনা দানা বাধে। সাদ ও হোসেন দ্রুত সরে পড়তে সক্ষম হলেও তাদের চাচাতো ভাই শহিদ তার নিজ বাড়ির উঠোনে চরম নৃসংসতার শিকার হন। নিহত শহিদের স্ত্রী বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here