আলমডাঙ্গার দোহারপাড়ার ৩টি পুকুরে বিষ : ১২ লাখ টাকার মাছ নিধন

 

 

আলমডাঙ্গা ব্যুরো: রাতের আঁধারে আলমডাঙ্গার ফরিদপুর দোহারপাড়ার ২১ বিঘা জমির ৩টি পুকুরে বিষাক্ত রাসায়নিক পদার্থ ঢেলে দুর্বৃত্তরা প্রায় ১২ লাখ টাকার পোনা মাছ মেরে ফেলেছে। রিফাত কাউন্সিলর তার রাজনৈতিক ও সামাজিক প্রতিপক্ষরাই ওই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন।

জানাগেছে, আলমডাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর শরিফুল ইসলাম রিফাত দীর্ঘ কয়েক বছর ফরিদপুর দোহারপাড়ার ৩টি পুকুরের ২১ বিঘা জলকারে মাছচাষ করে আসছেন। এ বছরও তিনি প্রায় ১২ লাখ টাকার মাছের পোনা ছেড়েছেন বলে জানিয়েছেন। গত শনিবার রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা বিষাক্ত রাসায়নিক পদার্থ পলিথিনে করে তার ৩টি বড় বড় পুকুরের পানিতে মিশিয়ে দেয়। এতে পুকুর ৩টির সমস্ত মাছের পোনা মরে গেছে। এমনকি সাপসহ জলজপ্রাণীও মরে গেছে। এ ঘটনায় মাছচাষি রিফাত কাউন্সিলর সর্বস্বান্ত হয়ে পড়েছেন। ক্ষতিগ্রস্ত মাছচাষি আলমডাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ডের পর পর দু বারের জনপ্রিয় কাউন্সিলর রিফাত অভিযোগ করেছেন, তার রাজনৈতিক ও সামাজিক শত্রুরা এ জঘন্য ঘটনা ঘটিয়েছে।

সংবাদ পেয়ে আলমডাঙ্গা উপজেলা চেয়ারম্যান হেলাল উদ্দীন, পৌর মেয়র মীর মহি উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম, সহকারী কমিশনার (ভূমি) শাহিনুজ্জামান ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুণ ঘটনাস্থল পরিদর্শন করেন।

Leave a comment

Your email address will not be published.