আলমডাঙ্গার চিৎলাকুলচারা ভিটাপাড়ায় সশস্ত্র ডাকাতদলের তাণ্ডব

শিশুসন্তানকে অস্ত্রের মুখে জিম্মি করে মালামাল ও নগদ টাকা লুট

 

ভালাইপুর প্রতিনিধি: আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নের চিৎলা কুলচারা ভিটাপাড়া গ্রামের দু বাড়িতে গত শুক্রবার রাত ১২টার দিকে শিশু সন্তানদের অস্ত্রের মুখে জিম্মি করে দুঃসাহসিক ডাকাতি সংঘঠিত হয়েছে। এ ঘটনায় ডাকাতদল উভয় বাড়ি থেকে নগদ টাকা, সোনা ও রূপোর গয়নাসহ কয়েক লাখ টাকার মালামাল ছিনিয়ে নিয়ে যায় বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, গতপরশু রাত ১২টার দিকে শিশুসন্তান ও গৃহকর্তাদের অস্ত্রের মুখে জিম্মি করে প্রথমে চিৎলা কুলচারা ভিটাপাড়ার চান্দালী মণ্ডলের ছেলে সিদ্দিকের বাড়িতে ঢুকে সোনার এক জোড়া কানের দুল, একটি আংটি, এক জোড়া রূপোর তোড়া ও নগদ ১ লাখ টাকা লুট করে নিয়ে যায়। নিয়ামত আলীর ছেলে রশিদুলের বাড়ি থেকে সোনার গয়না ও গরু বিক্রি করা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। ডাকাতির সময় ১৪/১৫ জনের মুখোশধারী ডাকাতদল হানা দেয়। ডাকাতদলের হাতে বোমা, দা, ছুরি, কিরিচ, হাতকুড়ালসহ নানা ধরনের ধারালো অস্ত্র ছিলো বলে জানায় গ্রামবাসী।

এলাকাবাসী অভিযোগ করে বলেছে, আমাদের এ নতুন গ্রামটিতে হতদরিদ্রদের বসবাস। এ গ্রামের মানুষ জোন খেটে বা লোন তুলে গরু-ছাগল পুষে উন্নয়ন করার চেষ্টা করে। কিন্তু বছরে ৩-৪ বার এ ডাকাতি হওয়ায় আমাদের গ্রামের মানুষের অবস্থার কোনো পরিবর্তন হয় না। এ গ্রামে নিয়মিত ডাকাতি হলেও পুলিশের কোনো টহল লক্ষ্য করা যায় না। আর ডাকাতদল এ বিষয়টা জানার কারণেই সুযোগ বুঝে এ পাড়ায় নির্দিধায় ডাকাতি করে পালিয়ে যায়। ডাকাতি বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রশাসনের উচ্চমহলের দৃষ্টি কামনা করেছে এলাকাবাসী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *