আগামী ২৫ নভেম্বর চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৭’র নির্বাচনী তফশিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৫ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল মঙ্গলবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতির লাইব্রেরিকক্ষে নির্বাচন কমিশনের পক্ষ থেকে তফশিল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট এমএম মনোয়ার হোসেন। এ সময় নির্বাচন পরিচালনা পরিষদের সদস্য অ্যাডভোকেট শহীদুল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহজাহান মুকুল ও সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম উপস্থিত ছিলেন।

ঘোষিত তফশিল অনুযায়ী গতকাল মঙ্গলবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। ঘোষিত ভোটার তালিকা অনুযায়ী ভোটার সংখ্যা ১৬৪ জন। আগামী ৬ নভেম্বর খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি দাখিল এবং ১৪ নভেম্বর আপত্তির ওপর শুনানি অনুষ্ঠিত হবে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৫ নভেম্বর এবং ১৬ নভেম্বর মনোনয়নপত্র দাখিল করা হবে। ২০ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ২২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য রয়েছে। নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আব্দুর রশীদ চৌধুরী।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে গত ১৯ অক্টোবর জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ সভাপতি পদে বর্তমান সভাপতি এমএম শাহজাহান মুকুল ও সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিমকে মনোনয়ন দিয়েছে। এছাড়া সহসভাপতি পদে সিরাজুল ইসলাম ও আব্দুল খালেক, যুগ্মসম্পাদক পদে জামাল উদ্দীন ও আসাদুজ্জামান আসাদ, কার্যকরী সদস্য পদে আব্দুল মুকিম, মশিউর রহমান পারভেজ, হুমায়ন কবীর মামুন, রুবিনা পারভীন রুমা, মাসুদ পারভেজ রাসেল, জিল্লুর রহমান জালাল, আসাদুজ্জামান মিল্টন, শাহজামাল ও শাহিন আক্তার।

অপরদিকে গত ১৩ অক্টোবর সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতি পদে সাবেক সভাপতি নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে পাবলিক প্রসিকিউটর (পিপি) মহা. শামসুজ্জোহাকে মনোনয়ন দিয়েছে। বাকি ১৩টি পদে কোনো নাম ঘোষণা করা হয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *