আকস্মিক চলে গেলেন ডা. দেলোয়ার

0
35

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার পরিচিত মুখ সদালাপী ডা. জেড এইচএম ওয়াহিদ আশরাফ দেলোয়ার আকস্মিক ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি……….রাজেউন)। গতরাত ১টার দিকে তিনি তার ইমার্জেন্সি সড়কস্থ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার ছেলে ডা. রবিন বলেছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। আজ দাফন কাজ সম্পন্ন করা হবে, তবে কখন কোথায় দাফন কাজ সম্পন্ন করা হবে তা গতরাতে ছেলে ডা. রবিন নিশ্চিত করতে পারেননি।

চুয়াডাঙ্গা আলমডাঙ্গার খাসকররা ইউনিয়নের নওলামারী গ্রামের মৃত খেজমত আলী মণ্ডলের ছেলে ডা. জেডএইচএম ওয়াহিদ আশরাফ দেলোয়ার চুয়াডাঙ্গা সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, কারাগারের মেডিকেল অফিসারসহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে ২০১২ সালে অবসর গ্রহণ করেন। অবসর গ্রহণের সময় তিনি টাঙ্গাইলের আড়াইশ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি চুয়াডাঙ্গা ইমার্জেন্সি সড়কস্থ বাসা সংলগ্ন নারদিতা ক্লিনিকের সার্বিক দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি তিনি অসুস্থ হন। বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। গতরাত ১টার দিকে তিনি নিজ বাড়িতেই মৃত্যুর কোল ঢলে পড়েন। তার মেয়ে ডা. ফারহানা ওয়াহিদ তানি চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কর্মরত। ছেলে ডা. রবিনও সদর হাসপাতালে মেডিকেল অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। অপর ছেলে দিনার কম্পিউটার প্রকৌশলী হিসেবে সময় টেলিভিশনে কর্মরত। এক মেয়ে দু ছেলে ও স্ত্রীসহ বহু গুণগ্রাহী রেখে গেলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলা ৫৮ বছর।

ডা. ওয়াহিদ আশরাফ দেলোয়ারের আকস্মিক মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রাতেই নিকটজনদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তিনি চুয়াডাঙ্গা ফেরিঘাটস্থ মরহুম নূরুল ইসলামের জামাতা। ডা. দেলোয়ার দীর্ঘদিন ধরে চুয়াডাঙ্গায় চিকিৎসক হিসেবেই শুধু নন সামাজিক কর্মকাণ্ডের সাথেও ওতপ্রোতভাবে জড়িয়ে নিজেকে সকলের মাঝে গ্রহণযোগ্য হয়ে ওঠেন। সদালাপী ছিলেন তিনি। দৈনিক মাথাভাঙ্গা পরিবারের অকৃত্রিম বন্ধু হিসেবে সব সময়ই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার আকস্মিক মৃত্যুতে দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক সরদার আল আমিনসহ পরিবারের সকলে শোক জানিয়ে শোকসন্তুপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একই সাথে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

ডা. ওয়াহিদ আশরাফ দেলোয়ার সম্প্রতি চুয়াডাঙ্গা জেলা লেখক সংঘের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here