আইভী রহমানের নবম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ নেত্রী বেগম আইভী রহমানের নবম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব শান্তি সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় দলের মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভী রহমান গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন কর্মসূচি গ্রহণ করেছে। আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে ১০টায় বনানী কবরস্থানে তার কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়াও বাদ আছর আইভী কনকর্ড টাউয়ারে (বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২) মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সকাল সাড়ে ন’টায় বনানী কবরস্থানে আইভী রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানাবে।

আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলকে নেতৃত্বশূন্য এবং গণতান্ত্রিক, প্রগতিশীল ও অসামপ্রদায়িক শক্তিকে ধ্বংস করার জন্যই ২১ আগস্ট হত্যাযজ্ঞ চালানো হয়েছে। শেখ হাসিনা এ নৃশংস হামলায় প্রাণে বেঁচে গেলেও নারী নেত্রী আইভী রহমানসহ দলের ২৪ জন নেতা-কর্মী মারা যান।

মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভৈরবে উপজেলা আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনসমূহ আজ দিনব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে সকালে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ, সকাল আটটায় আইভী রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, সকাল ১০টায় দলীয় কার্যালয়ে কোরআন খতম ও মিলাদ মাহফিল, জোহর নামাজের পর মসজিদে মসজিদে দোয়া ও বেলা দেড়টায় কাঙালিভোজ। এছাড়া বেলা তিনটায় শোকৱ্যালি ও বিকেল চারটায় শোকসভা অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *