অবসরেপাঠানো র‌্যাবের ৩ কর্মকর্তাকে গ্রেফতারের আদেশ

 

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জসিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত খুনেরসাথে জড়িত অভিযোগে অবসরে পাঠানো র‌্যাবের ৩ কর্মকর্তাকে গ্রেফতারেতাৎক্ষণিক ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র সচিবকে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকালরোববার দুপুরে বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মুহাম্মদ খুরশীদআলম সরকারের বেঞ্চ এ আদেশ দেন। দণ্ডবিধি বা বিশেষ ক্ষমতা আইনে তাদেরবিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া না গেলে ৫৪ ধারায় গ্রেফতার করতে বলা হয়েছে।

সেইতিন কর্মকর্তা হলেন- র‌্যাব-১১’র সাবেক অধিনায়ক লে.কর্নেল তারেক সাঈদমোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও নারায়ণগঞ্জ ক্যাম্পের সাবেক প্রধান লে.কমান্ডার এমএম রানা। তিন কর্মকর্তার মধ্যে সেনাবাহিনীর দুজনকে অকালীন এবংনৌবাহিনীর একজনকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়। গত মঙ্গলবার সেনা দপ্তর ওনৌবাহিনী সদর দপ্তর থেকে প্রজ্ঞাপন জারি করে তাদের বাধ্যতামূলক অবসরেপাঠানো হয়।

প্রসঙ্গত, ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলরনজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজন অপহৃত হন। ৩০ এপ্রিল বিকেলেনারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ৬ জনের এবং ১ মে সকালে একজনের লাশ উদ্ধারকরা হয়। এদিকে নজরুল ইসলামের শ্বশুর শহীদুল ইসলাম ৪ মে দাবি করেন, নজরুলসহঅন্যদের র‌্যাব তুলে নিয়ে হত্যা করেছে। এজন্য আরেক কাউন্সিলর নূর হোসেনসহকয়েকজনের কাছ থেকে ৬ কোটি টাকা নিয়েছেন র‌্যাবের কয়েকজন কর্মকর্তা। এ নিয়েসারাদেশে সমালোচনা শুরু হলে র‌্যাবের ৩ কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *