অবরোধের একাদশ দিনে ঢাকায় ৫ গাড়িতে আগুন

স্টাফ রিপোর্টার: বিএনপির ডাকা টানা অবরোধের একাদশ দিনে রাজধানীতে পাঁচটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এদিকে চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে আন্তঃজেলা বাস অল্প হলেও গতকাল কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ছাড়াই চলাচল করেছে। দূরপাল্লার গাড়িও বিশেষ প্রহরায় চুয়াডাঙ্গা থেকে ছেড়ে গেছে। ট্রেনের সময় সূচি ভেঙে পড়লেও স্টেশনে যাত্রীদের ভিড় লেগেই থাকছে।

ঢাকা ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলিস্তানে একটি লেগুনায় আগুন দেয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভায়। রাত সোয়া ৮টার দিকে ধানমণ্ডি নম্বর রোডে একটি বাসে এবং এর একঘণ্টা আগে তেজগাঁও পলিটেকনিক ইন্সটিটিউটের সামনে বলাকা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া দুর্বৃত্তরা। মোহাম্মদ আলী বলেন, ধানমণ্ডির বাসের আগুন স্থানীয়রাই নেভায়। বলাকা পরিবহনের বাসের আগুন ফায়ার সার্ভিসের একটি ইউনিট গিয়ে নেভায়। এর আগে সকাল সাড়ে ৬টার দিকে মিরপুর ডিওএইচএসের নতুন রাস্তায় প্রজাপতি পরিবহনের একটি বাসে এবং ৬টার দিকে মিরপুরের কালসিতে ইটিসি পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। এসব ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। এদিকে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালেয়ের টিএসসির সামনে হাত বোমার বিস্ফোরণে আহত হন বাবুল মিয়া (৪০) নামে এক রিকশাচালক।

সাড়ে ৬টার দিকে কাকরাইল মোড়ে একটি মাইক্রোবাসে দুর্বৃত্তরা ঢিল ছুড়লে মেহেদী হাসান (২৩) নামে এক যুবক আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোজাম্মেল হক বলেন, বোমার আঘাতে বাবুলের পায়ে ক্ষত তৈরি হয়ে। আর ঢিল লেগে মেহেদী গালে আঘাত পান। দুজনই প্রাথমিক চিকিৎসা শেষে চলে যান।

গত ৫ জানুয়ারি খালেদা জিয়া অবরোধ ডাকার পর থেকেই বিভিন্ন স্থানে গাড়িতে অগ্নিসংযোগ ঘটছে। এজন্য সরকার অবরোধকারীদের দায়ী করলেও সরকারই এই নাশকতা চালাচ্ছে বলে পাল্টা অভিযোগ বিএনপির।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *