অবরোধের অষ্টম দিন : পেট্রোলবোমায় যাত্রী ও ইটের আঘাতে অটোচালক নিহত

স্টাফ রিপোর্টার: বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধে আরো দুজনের মৃত্যু হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলন্ত ট্রাকে দুর্বৃত্তরা পেট্রোল বোমা হামলা চালালে তা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ওই ট্রাকের যাত্রী এনাম হোসেন অগ্নিদগ্ধ হয়ে ও মাথা থেঁতলে মারা যান। নোয়াখালীতে পিকেটারদের ছোড়া ইটের আঘাতে এক সিএনজি অটোরিকশাচালক নিহত হন।

এছাড়াও অবরোধ কর্মসূচির ৮ম দিন গতকাল মঙ্গলবার দেশের ১৪ জেলায় অন্তত ১৯ গাড়িতে অগি্নসংযোগসহ শতাধিক যানবাহন ভাঙচুর এবং বোমাবাজির ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪ জন অগি্নদগ্ধসহ অর্ধশতাধিক ব্যক্তি গুরুতর আহত হন। নাশকতার সাথে জড়িত সন্দেহে পুলিশ বিভিন্ন স্থান থেকে ২১৩ জনকে আটক করেছে। এদিকে পুরান ঢাকায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে (মিডফোর্ড) স্বাস্থ্যমন্ত্রীর অনুষ্ঠানমঞ্চে দুর্বৃত্তরা বোমা হামলা চালায়। এ সময় মন্ত্রীসহ অন্যান্য অতিথিরা মঞ্চে থাকলেও হাতবোমাগুলো অনুষ্ঠান মঞ্চের পেছনে বিস্ফোরিত হওয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। রাজধানীতে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পিকেটাররা ৩টি যানবাহনে আগুন দিয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে অন্তত ৫০টি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। এর মধ্যে মতিঝিলে জনতা ব্যাংকের সামনে একটি ট্যাক্সিক্যাবে পেট্রোল বোমা হামলা চালিয়ে অগ্নিসংযোগের সময় পুলিশ তিন যুবককে আটক করেছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, রাজধানীর মতিঝিলে জনতা ব্যাংকের সামনে দুর্বৃত্তদের ছোড়া দুটি পেট্রোল বোমার বিস্ফোরণে একটি ট্যাক্সিক্যাবে আগুন ধরে যায়। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর তিন যুবককে আটক করে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পর ওই এলাকা থেকে তিন যুবককে আটক করা হয়েছে। তারা হলেন- রতন, আবদুল্লাহ আল মামুন ও ওমর ফারুক। পথচারী শহীদুল জানান, মতিঝিলে সিটি সেন্টারের বিপরীতে জনতা ব্যাংকের সামনে কয়েক যুবক পরপর দুটি পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় বোমার আগুন একটি ট্যাক্সিক্যাবে ধরে যায়। অপরটি সড়কে পড়ে কিছুক্ষণ আগুন জ্বলতে থাকে। এর পরপরই দুর্বৃত্তরা ঘটনাস্থলের সামনের সড়কের একটি বাস ও প্রাইভেটকারের গ্লাস ভাঙচুর করে পালিয়ে যায়। সকালে ধানমণ্ডির ২৭ নম্বর সাত মসজিদ রোডে জামায়াত শিবির-নেতাকর্মীরা অবরোধ সমর্থনে মিছিল করে একটি লেগুনায় আগুন ধরিয়ে দিয়েছে। ধানমণ্ডি থানার ডিউটি অফিসার এসআই মাসুম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল সাড়ে ৮টার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *