অবরুদ্ধ খালেদা জিয়া : বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার খোকন আটক

স্টাফ রিপোর্টার: বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা ২০ মিনিটে রাজধানীর সেগুনবাগিচা থেকে তাকে গ্রেফতার করা হয়। মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্মকমিশনার মুনিরুল ইসলাম জানান, ডিবির একটি দল সেগুনবাগিচা থেকে তাকে গ্রেফতার করে। সরকারের বিরুদ্ধে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য দেয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর মাহবুবউদ্দিন খোকনকে একটি শাদা মাইক্রোবাসে করে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। অপরদিকে বিরোধীদল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কার্যত গৃহবন্দি। আগামী মাসের জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য তিনি যে আন্দোলনের ডাক দিয়েছেন তার প্রেক্ষিতে তাকে কার্যত গৃহবন্দি করা হয়েছে। দেশজুড়ে মোতায়েন করা হয়েছে হাজার হাজার সেনা। অবশ্য বিএনপি নেতা নজরুল ইসলাম বলেছেন, নেতা কর্মীদের সাথে যোগাযোগ বিছিন্ন করতেই বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রেখেছে সরকার।

খোকন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এবং বর্তমান সংসদে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য। এদিকে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে রাজধানীর ভাটারা থানায় দায়ের করা এক মামলায় বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুল ও বনানী থানায় গাড়ি পোড়ানোর এক মামলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সংরক্ষিত আসনে নির্বাচিত সংসদ সদস্য শাম্মী আখতারকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার বকুলকে ৫ দিন ও শাম্মী আখতারকে ৭ দিন রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ। এ সময় তাদের জামিনের আবেদন করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মারুফ হোসেন রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তবে প্রয়োজনে বকুলকে ৮ কার্যদিবস এবং শাম্মী আখতারকে ৫ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে শাম্মী আখতার ও বকুলকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *