হারারেতে অস্বস্তিতে পাকিস্তান

মাথাভাঙ্গা মনিটর: সাঈদ আজমল ও ইউনুস খানের লড়াইয়ের পরও হারারেতে প্রথম টেস্টে স্বস্তিতে নেই পাকিস্তান। গতকাল বৃহস্পতিবার তৃতীয় দিনের খেলা শেষে ৬ উইকেট হাতে নিয়ে মাত্র ৯০ রানে এগিয়ে অতিথিরা। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের শুরুটা যেন প্রথম ইনিংসের পুনরাবৃত্তি। ৭৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ২৩ রানে সাজঘরের পথ ধরেন প্রথম তিন ব্যাটসম্যান। প্রথম ইনিংসে ২৭ রানে তিন উইকেট হারিয়েছিলো তারা।
চতুর্থ উইকেটে অধিনায়ক মিসবাহ-উল-হকের সাথে ইউনুসের ১১৬ রানের জুটি স্বস্তি ফেরায় অতিথি শিবিরে। প্রথম ইনিংসে ৫৩ রান করা মিসবাহ এবার ফিরেছেন ৫২ রান করে। শিঙ্গিরাই মাসাকাদজার বলে কাভারে ভুসিমুজি সিবান্দার হাতে সহজ ক্যাচ দেন তিনি। মিসবাহর বিদায়ের পর আসাদ শফিককে নিয়ে দিনের বাকি সময়টুকুতে আর কোনো ক্ষতি হতে দেননি ইউনুস। ইউনুস ৭৬ ও শফিক ১৫ রানে ব্যাট করছেন।
এর আগে ৭ উইকেটে ২৮১ রান নিয়ে খেলা শুরু করে জিম্বাবুয়ে। প্রথম সেশনেই শেষ ৩ উইকেট হারানোর আগে আরো ৪৬ রান যোগ করে তারা। দলের সংগ্রহ সোয়া তিনশ পেরুনোর কৃতিত্ব অলরাউন্ডার এল্টন চিগুম্বুরার (৬৯)। এদিন স্বাগতিকদের তিনটি উইকেটই নিয়েছেন সাঈদ আজমল। দলীয় ৩১০ রানে শিঙ্গিরাইকে (১৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলার পর ১০৪তম ওভারে পরপর দু বলে চিগুম্বুরা ও টিনাশে পানিয়াঙ্গারাকে বিদায় করে ৩২৭ রানে জিম্বাবুয়েকে থামিয়ে দেন তিনি। ৯৫ রানে ৭ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার অফস্পিনার আজমল। এ নিয়ে আটবার টেস্টে পাঁচ উইকেট নিলেন তিনি।

Leave a comment

Your email address will not be published.