স্ত্রীকে এসিড মারার হুমকি দেয়াতেই ফিরে আসছেন তামিম

 

স্টাফ রিপোর্টার: কাউন্টি ক্রিকেটে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেই দেশে ফিরে আসছেন বাংলাদেশের হার্ড হিটার ব্যাটসম্যান তামিম ইকবাল। এমিরেটস এয়ারলাইন্সে গতকাল রাতেই ইংল্যান্ড থেকে রওনা দিয়ে তার গতকাল দেশে ফিরে আসার কথা। ৮ জুলাই শনিবার ইংল্যান্ড গিয়ে পরের দিন রোববার কেন্টের বিপক্ষে তামিম প্রথম মাঠে নেমেছিলেন। কিন্তু তার ব্যাটে ঝড় দেখা যায়নি। ৭ বলে ৭ রান করেন। তার দল এসেক্সে হেরে যায় ৭ রানে। ১৩ জুলাই সমারসেটের বিপক্ষে আবার তামিম ইকবালের মাঠে নামার কথা ছিলো। কিন্তু তার আগেই তিনি দেশে ফিরে আসছেন।

এসেক্স তার নিজস্ব ওয়েবসাইটে তামিম ইকবালের এভাবে হঠাৎ দেশে ফিরে আসা নিয়ে ব্যক্তিগত কারণ জানিয়েছে। ওয়েবসাইটে তারা উল্লেখ করেছে ব্যক্তিগত কারণে তামিম ইকবাল আর তাদের দলে নেই। তবে ব্যক্তিগত কারণ আবার ওয়েবসাইটে উল্লেখ না করে তামিম ইকবালের শুভ কামনা করে তার ‘প্রাইভেসি’ রক্ষা করার অনুরোধ করেছে।

এদিকে একটি বিস্বস্ত সূত্রে জানা গেছে তামিম ইকবালের এভাবে হুট করে ফিরে আসার কারণ তার স্ত্রী আয়েশা সিদ্দিকার ওপর এসিড মারার হুমকি। তামিম ইংল্যান্ড গিয়েছিলেন স্ত্রী ও সন্তান নিয়ে। সেখানে তিনি স্টারফোর্ড এলাকায় বাসা ভাড়া নেন। এই এলাকা আবার বাংলাদেশিদের বসবাস বেশি। এরই মাঝে অপরিচিত কিছু ব্যক্তি তামিম ইকবালের স্ত্রীকে এসিড মারার হুমকি দেন। বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব সহকারে নেন তামিম ইকবাল। পরে জানান এসেক্স ক্লাবের কর্তৃপক্ষকে। এরপরই তামিম ইকবালের দেশে ফিরে আসার সিদ্ধান্ত হয়।

উল্লেখ সম্প্রতি ইংল্যান্ডে বেশ কয়েকটি সন্ত্রাসী হামলা হয়েছে। এমনকি চ্যাম্পিয়নস ট্রফি চলাকালেও। এর একটি ছিল লন্ডনে মুসলমানদের মসজিদে হামলা। আবার ঈদের দিন নিউ ক্যাসেলেও ঈদের নামাজ শেষে মুসল্লিদের ওপরও গাড়ি তুলে দেয়া হয়েছিলো। এ ছাড়াও পথচারীদের শরীরে এসিড মারার ঘটনাও ঘটেছিলো। তামিম ইকবালের স্ত্রী সব সময় হিজাব পড়ে চলা-ফেরা করে থাকেন। যে কারণে তাকেও টার্গেট করা হতে পারে বলে সূত্র জানিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *