স্কলারির পক্ষেই ব্রাজিলের ফুটবল কর্তারা!

 

মাথাভাঙ্গা মনিটর: কবে যাচ্ছেন লুইস ফেলিপে স্কলারি?কে হচ্ছেন তারউত্তরসূরি?ফুটবল বিশ্বে গত কয়েক দিন ধরে এ গুঞ্জন চলছে। তবে এসব আলোচনায়জল ঢেলে দিয়ে স্কলারির ওপরই বিশ্বাস রাখার কথা জানিয়েছে ব্রাজিলের ফুটবলকনফেডারেশন। এমনিতেই এ বিশ্বকাপে ব্রাজিল দলের ফুটবলে সন্তুষ্ট নয় দেশটির সমর্থক আরসাবেক তারকারা। ওর ওপরে সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে উড়ে যাওয়ারপর স্কলারির বিদায় চাইছে তারা।ব্রাজিলের ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) ভাবনাটা ভিন্ন। স্কলারির পাশেই আছে তারা। এস্তাদো দে সাও পাওলোপত্রিকায় এক সাক্ষাতকারে সিবিএফের হবু প্রেসিডেন্ট মার্কো পলো দেল নেরোবলেন, আমি তার থেকে যাওয়ার পক্ষে।স্কলারির কেন ব্রাজিলের কোচ হিসেবে থেকে যাওয়া উচিত, এর ব্যাখ্যাও দেন দেল নেরো।গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে,সে ভালো কাজ করেছে। বিশ্বকাপ প্রস্তুতিও ভালো ছিলো। একটা ভিত্তি দাঁড়িয়ে গেছে।জার্মানির বিপক্ষে মিনেইরাও স্টেডিয়ামের বিপর্যয়কে তিনি শুধুই একটা ভুল হিসেবে দেখেন।যেটা ঘটেছে,সেটা শুধুই একটা টেকনিক্যাল ভুল। এটাই সমস্যা ছিলো। কিন্তু ভুল আমরা সবাই-ই করি। এটা যে কারো ক্ষেত্রে ঘটতে পারে।জার্মানিরবিপক্ষে ওই ম্যাচের পর সিবিএফের বর্তমান সভাপতি জোসে মারিন অথবা হবুপ্রেসিডেন্ট দেল নেরোদের মধ্যে কেউ এই প্রথম এ বিষয়ে কথা বলেন।

২০০২সালে ব্রাজিলকে বিশ্বকাপ জেতানো স্কলারি শনিবারের তৃতীয় স্থান নির্ধারণীম্যাচের পর এ বিশ্বকাপে দল নিয়ে প্রতিবেদন তৈরি করবেন বলে জানান।২০১২সালের নভেম্বরে দ্বিতীয়বারের মতো ব্রাজিল দলের দায়িত্ব নেয়া স্কলারি নিজেরভবিষ্যত সম্পর্কে বলেন, তার প্রতিবেদন দেখে সিবিএফই সিদ্ধান্ত নেবে।প্রেসিডেন্ট (পরবর্তী) মার্কো পলোর কাছে আমি প্রতিবেদন দেবো। এরপর বোর্ড তাদের মধ্যেআলোচনা করে দেখুক,কি ঘটেছে। চিন্তা করে দেখুক,আমার কাজে কী ঠিক ছিলো,আরকিইবা ভুল ছিলো।গত দেড় বছরে স্কলারির অধীনে ২৮টি ম্যাচের মাত্র৩টিতেই হেরেছে ব্রাজিল। দেশের মাটিতে ভালো ফুটবল খেলেই কনফেডারেশন্স কাপজেতে তারা। এ অর্জনগুলো মানুষ একটি ম্যাচের কারণে ভুলে গেছে বলে একটু যেনকষ্টই পেলেন স্কলারি।

গত দেড় বছরে ভালো অনেক অবস্থা ছিলো আমাদের। আমিতাই বুঝতে পারছি না মানুষ কেন শুধু একটা ম্যাচের ফল দেখছে। সত্যিকার অর্থেআমি চেয়েছিলাম ফাইনালে উঠতে,কিন্তু সেটা করতে পারিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *