সোমবার শুরু হচ্ছে মাশরাফিদের বিশ্বকাপ প্রস্তুতি

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজাদের আনুষ্ঠানিক প্রস্তুতি সোমবার শুরু হচ্ছে। অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে বাংলাদেশে সব মিলিয়ে নয় দিন কঠোর অনুশীলন করবেন ক্রিকেটাররা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার প্রথমবারের মতো অনুশীলনে নামবেন চূড়ান্ত দলে থাকা ক্রিকেটাররা। তাদের সাথে অনুশীলন করবেন অপেক্ষমান তালিকার পাঁচ জন ক্রিকেটার। গত শুক্রবার থেকে রোববার পর্যন্ত টানা তিন দিন বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে পরিকল্পনা করেন প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহে, স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগে, পেস বোলিং কোচ হিথ স্ট্রিক, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ও কম্পিউটার বিশ্লেষক নাসির আহমেদ।
আজ সোমবার সকাল ১০টায় খেলোয়াড়দের সঙ্গে বৈঠক করবেন কোচরা। এর পর হবে ‘স্ট্রেংথ ও কন্ডিশনিং’ সেশন। পরের তিন দিন দুই বেলা করে ‘স্কিল’ অনুশীলন করবেন ক্রিকেটাররা। শুক্রবার আবার স্ট্রেংথ ও কন্ডিশনিং সেশন করে পরদিন বিশ্রামে থাকবেন তারা। ১৮ ও ১৯ জানুয়ারি দুই বেলা করে অনুশীলন করবেন মাশরাফি বিন মুর্তজারা। ২০ জানুয়ারি এক বেলা অনুশীলনের পরদিন আবার দুই বেলা অনুশীলন করবেন ক্রিকেটাররা। বাংলাদেশে এই দিনই শেষবারের মতো অনুশীলন করবেন তারা। ২৪ জানুয়ারি রাত নয়টায় ব্রিসবেনের উদ্দেশে দেশ ছাড়বেন ক্রিকেটাররা। ব্রিসবেনে দুই সপ্তাহের আরেকটি অনুশীলন ক্যাম্পে বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি নেবেন তারা।
অস্ট্রেলিয়ায় থাকায় অনুশীলনে থাকছেন না সাকিব আল হাসান ও তামিম ইকবাল। সাকিব সেখানে বিগ ব্যাশ লিগে খেলছেন। তামিম হাঁটুর অস্ত্রোপচারের পর পুনর্বাসন পক্রিয়ায় আছেন। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চলার সময়ে অনুশীলনে কাঁধে চোট পাওয়া মুশফিকুর রহিম শুরুর দিন থেকেই অনুশীলন করবেন। নারী নির্যাতন আইনে চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপীর মামলায় কারাগারে গিয়ে রুবেল হোসেনের বিশ্বকাপ যাত্রা শঙ্কার মধ্যে পড়ে গিয়েছিল। তবে রোববার জজ আদালতে গিয়ে জামিন পাওয়া এই পেসার শুরুর দিন থেকেই অনুশীলনে থাকবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *