সাকিবকে নিয়ে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশে এই প্রথম কোনো ক্রিকেটারকে নিয়ে বই প্রকাশিত হলো। গতকাল শনিবার ঢাকার পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সাকিব আল হাসানকে নিয়ে লেখা দেবব্রত মুখোপাধ্যায়ের বই ‘সাকিব আল হাসান : আপন চোখে, ভিন্ন চোখে’র প্রকাশনা অনুষ্ঠান হয়ে গেল। অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইয়ের মোড়ক উন্মোচক করেন সাকিব আল হাসানের মা শিরিন আখতার। আর বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

সাকিবের মা এ সময় বলেন, আমি খুবই খুশি হয়েছি যে, সাকিবকে নিয়ে একটি বই লেখা হয়েছে। আমি উপস্থিত থেকে সেই বই উন্মোচন করতে পারায় নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। আমি নিজে দেখেছি এ বইটি লিখতে কতো পরিশ্রম করতে হয়েছে লেখককে। আমি সাকিবের এ বইয়ের সাফল্য কামনা করি। বিশেষ অতিথির বক্তব্য দিতে গিয়ে আমিনুল ইসলাম বুলবুল বলেন, পৃথিবীর যে প্রান্তেই তিনি যান না কেন, সাকিব বিষয়ে সব জায়গাতেই সমান আগ্রহ টের পান, তিনি বলেন, আমি চীন, কুয়েত, কোরিয়ার মতো দেশে গিয়েছি ক্রিকেট নিয়ে কাজ করতে। যারা ক্রিকেটেরও নাম শোনেনি মনে হয়। তারাও সাকিবকে চেনে। আমাকে বলে, সাকিবের সাথে একটা ছবি তুলতে চায়। কোরিয়ায় এশিয়ান গেমসের সময় আমরা কোরিয়ানদের মধ্যে সাকিবকে নিয়ে আগ্রহের বিষয়টি টের পেয়েছি।

বইয়ের লেখক দেবব্রত মুখোপাধ্যায় তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশ থেকে কেউ ভালো কোনো কাজ করে বিশ্বের এক নম্বর হবে, এ আমরা কল্পনাও করতে পারতাম না। সাকিব বাংলাদেশের সেই আইকনে পরিণত হয়েছেন। সে জন্যই ক্রিকেটারদের নিয়ে লেখার শুরুটা সাকিবকে দিয়ে করাটাই ছিলো সবচেয়ে যুক্তিযুক্ত কাজ।’ পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্রীড়া সাংবাদিক আরিফুল ইসলাম রনি।

বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যক্তি ও খেলোয়াড়ী জীবনের নানা দিক ও ব্যাখ্যা খোঁজা হয়েছে বইটিতে। এখানে সাকিব নিজে তার জীবনের জানা-অজানা অধ্যায় নিয়ে কথা বলেছেন জীবনের দীর্ঘতম সাক্ষাৎকারে, যেখানে তার জীবন দর্শন থেকে শুরু করে খেলার বিশ্লেষণ উঠে এসেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *