সাংবাদিক একেএম মুসার ৩০তম মৃত্যুবার্ষিকী

বাংলাদেশ সাংবাদিক সমিতির সিনিয়র সহসভাপতি ও দৈনিক ইত্তেফাকের চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা একেএম মুসার ৩০তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৮৫ সালের এদিনে তিনি রাজধানী ঢাকাতে তার বড় ছেলে সাংবাদিক বাবলু রহমানের বাসায় মৃত্যুবরণ করেন। সে সময়ে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সাংবাদিক সমিতির দু দিনব্যাপি দ্বিবার্ষিক সম্মেলনের শেষ দিন অংশগ্রহণের পর তিনি ছেলের বাসায় রাতযাপন করছিলেন। ওইদিন শেষ রাতে হৃদক্রিয়া বন্ধ হয়ে ৫৩ বছর বয়সে তার মৃত্যু হয়।

১৯৩২ সালে জন্ম, শিশুকালে তার মা ও কিশোরবেলা বাবাকে হারান। এতিম অবস্থায় আত্মীয়স্বজনের স্নেহ সহযোগিতায় কঠোর অধ্যবসায় লেখাপড়া শেখেন, আইনজীবী হন। তিনি চুয়াডাঙ্গায় কচি-কাঁচার আসরের সংগঠক, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের (১৯৬৬) প্রতিষ্ঠাতা সদস্য, সাধারণ সম্পাদক ও সভাপতি এবং দৈনিক সংবাদ, এসোসিয়েট প্রেস অফ পাকিস্তান (এপিপি), দি নিউ নেশন, বাংলাদেশ প্রেস ইন্টারন্যাশনাল (বিপিআই), দি বাংলাদেশ টাইমস, বাংলাদেশ বেতারের সংবাদদাতা ছিলেন। ন্যাপ (ভাসানী) চুয়াডাঙ্গা জেলা সভাপতি ছিলেন তিনি।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের রাবেয়া নীড়, পুরাতন মাদরাসা মল্লিকপাড়া, চুয়াডাঙ্গাস্থ নিজ বাড়ি শনিবার বাদ আছর মিলাদ মাহফিল এবং ঢাকা উত্তরা উত্তরখানে তার বড় ছেলের বাড়িতে ভিখারি খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে। -বিজ্ঞপ্তি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *