সর্বকালের সেরাদের তালিকায় তৃতীয় রোনালদো

মাথাভাঙ্গা মনিটর: যোগ করা সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মিশরকে হারিয়েছে পর্তুগাল। এর মাধ্যমে মাধ্যমে রিয়াল মাদ্রিদে খেলা এই তারকা আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন। পর্তুগালের জার্সি গায়ে ৮১তম গোল করে সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতার তালিকায় তিন নম্বরে ওঠে এসেছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

গতকাল ৫৬ মিনিটে ইংলিশ প্রিমিয়ার লিগের তারকা ফরোয়ার্ড মোহামেদ সালাহ’র গোলে এগিয়ে গিয়েছিলো মিশর। কিন্তু ব্যালন ডি’অর জয়ী রোনালদো স্টপেজ টাইমে দুই মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে পর্তুগালকে দারুণ এক জয় উপহার দেন। হেডের সাহয্যে দেয়া প্রথম গোলের মাধ্যমে রোনালদো জাপানের সাবেক তারকা কুনিশিগে কামামোতোর ৮০ গোলের রেকর্ড স্পর্শ করেন। আর দ্বিতীয় গোল করে তিনি কামামোতোকে ছাড়িয়ে যান।

আন্তর্জাতিক গোলের ক্ষেত্রে এখন রোনালদোর সামনে রয়েছেন দু’জন। এই তালিকায় ১০৯ গোল করে শীর্ষে রয়েছেন ইরানের আলি দায়েই। আর তারপরই হাঙ্গেরি ও স্পেনের হয়ে ৮৪ গোল করা ফেরেন পুসকাসের অবস্থান।

২০১৮ সালে ইতোমধ্যেই ৩৩ বছর বয়সী রোনালদো ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন। নেদারল্যান্ডের বিপক্ষে সোমবার আবারো প্রীতি ম্যাচে পর্তুগালের হয়ে পুসকাসকে ছাড়িয়ে যাবার সুযোগ রয়েছে রোনালদোর সামনে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *