শ্রীলঙ্কায় সাকিবের পরিবর্তে লিটন

স্টাফ রিপোর্টার: আগামী ৬ মার্চ শ্রীলঙ্কায় গড়াচ্ছে তিনজাতি টি-টোয়েন্টি সিরিজ। সেখানে খেলতে আজ রোববার দেশ ছাড়ছে বাংলাদেশ। তবে ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় এদিন যাচ্ছেন না দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। তার পরিবর্তে দলের সঙ্গে যাচ্ছেন উইকেটরক্ষক-কাম-ব্যাটসম্যান লিটন দাস।

বিসিবি জানিয়েছে, আজ না গেলেও দুই-এক দিন পর শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। উন্নত চিকিৎসা নিতে সেখান থেকে অস্ট্রেলিয়া যাবেন তিনি। আপাতত এ সিরিজ নিয়ে ভাবছেন না বিশ্বসেরা অলরাউন্ডার। পুরোপুরি ফিট হয়ে ফিরতেই তার মনোযোগ। ফলে নিদাহাস ট্রফিতেও টাইগারদের নেতৃত্বের ভার থাকছে মাহমুদউল্লাহ রিয়াদের কাঁধে।

জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলে চোট পান সাকিব। পরে লংকানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তিনি। উভয় সিরিজেই ভরাডুবি ঘটে দলের। ধারণা করা হয়েছিলো, নিদাহাস ট্রফিতে ফিরবেন এ সুপারস্টার। সেটিও আলোর মুখ দেখলো না।

অবশ্য একটু তড়িঘড়ি করতেইহিতে বিপরীত ঘটেছে সাকিবের! আঙুলের সেলাই কাটার পর নিদাহাস ট্রফি সামনে রেখে ফিটনেস অনুশীলন শুরু করেছিলেন তিনি। এতে চোটের জায়গা ফের ফুলেফেঁপে যায়। পরে তা দেখাতে থাইল্যান্ডে যান বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এর পরই দুঃসংবাদটা ধেয়ে আসে-শিগগির ফেরা হচ্ছে না তার। আরও সপ্তাহ দুয়েক ফিজিওথেরাপি নিতে হবে তাকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *