লর্ডস টেস্ট খেলবেন না ডু-প্লেসিস : অধিনায়ক এলগার

 

মাথাভাঙ্গা মনিটর: ইংল্যান্ডের বিপক্ষে আগামী ৬ জুলাই থেকে শুরু হওয়া লর্ডস টেস্টে খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক ফাফ ডু- প্লেসিস। সদ্যই বাবা হয়েছেন তিনি। কিন্তু হঠাৎ করেই ডু প্লেসিসের সন্তান ও স্ত্রী অসুস্থ হয়ে পড়ায়, তাদের পাশে থাকতেই লর্ডস টেস্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক। তার জায়গায় সিরিজের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিবেন ওপেনার ডিন এলগার।

সন্তান সম্ভাবা স্ত্রী’র পাশে থাকতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শেষেই দেশে ফিরে যান ডু- প্লেসিস। ফলে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজে খেলতে পারেননি তিনি। দেশে যাবার আগে দলকে বলে যান, ‘সন্তানের মুখ দেখে তবেই দলের সাথে যোগ দিবেন তিনি।’ গত বৃহস্পতিবার সন্তানের বাবা হবার পর ডু-প্লেসিসের লর্ডস টেস্ট খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়। কিন্তু হঠাৎ করেই সদ্যজাত সন্তান ও স্ত্রী অসুস্থ হয়ে যাওয়ায়, তাদের পাশে থাকার সিদ্বান্ত নিয়েছেন ডু-প্লেসিস। তাই লর্ডস টেস্টে ডু-প্লেসিসকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। তার জায়গায় প্রথমবারের মত জাতীয় দলকে নেতৃত্ব দিবেন এলগার।

আর ডু- প্লেসিসের জায়গা একাদশে খেলতে পারেন ডি ব্রুন ও আইদেন মার্করামের মধ্যে যেকোন একজন। ডি ব্রুন ১টি টেস্ট ও ২টি টুয়েন্টি টুয়েন্টি খেললেও, মার্করাম এখনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।

Leave a comment

Your email address will not be published.