লঙ্কান বোর্ডের কাণ্ড!

মাথাভাঙ্গা মনিটর: জিম্বাবুয়ের কাছে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হেরে যাওয়াটা ছিলো শ্রীলঙ্কান ক্রিকেটের জন্য চরম অপমানজনক। এতটা তলানিতে সম্ভবত লঙ্কান ক্রিকেট আর কখনও নামেনি। এবার লঙ্কান ক্রিকেট আরও একটি ন্যাক্কারজনক ঘটনার জন্য তুমুলভাবে সমালোচিত। হাম্বানটোটায় যেসব মাঠকর্মী কাজ করেছিলেন, পঞ্চম ম্যাচ শেষে তাদের পরিধেয় প্যান্ট খুলে নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট কর্তৃপক্ষ।
সিরিজ শেষে মাঠকর্মীদের প্যান্ট খুলে নেয়ার ঘটনায় এখন শ্রীলঙ্কাজুড়ে তোলপাড়। সবাই লঙ্কান ক্রিকেট বোর্ডকে ধিক্কার জানাচ্ছে। মূল ঘটনা হলো, হাম্বানটোটায় যেসব মাঠকর্মী কাজ করছিলেন, তাদের বোর্ডের পক্ষ থেকে একটি করে ট্রাউজার দেয়া হয়। একই সঙ্গে বলে দেয়া হয়, এ ট্রাউজার পরেই যেন তারা কাজ করেন। কিন্তু মাঠকর্মীদের বলা হয়নি, সিরিজ শেষে তাদের সেই ট্রাউজার ফেরত দিতে হবে। সিরিজের শেষ ম্যাচের দিন এ কারণে তারা শুধু ট্রাউজার পরেই কাজ করতে আসেন। অতিরিক্ত কোনো কাপড় নিয়ে আসেননি যে ট্রাউজার খুলে সেগুলো পরে তারা বের হতে পারবেন। কিন্তু ম্যাচ শেষ হওয়ার পরই জানানো হয়, ট্রাউজার ফেরত দিতে হবে। না হলে পারিশ্রমিক দেয়া হবে না। অগত্যা তারা বাধ্য হয়েই ট্রাউজার ফেরত দেন এবং পারিশ্রমিক নিয়ে অন্তর্বাস পরেই মাঠ থেকে বেরিয়ে আসেন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) এখন ক্ষমা চেয়ে ঘোষণা দিয়েছে, তারা এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিয়েছে এবং দোষীদের শাস্তি দেয়া হবে

Leave a comment

Your email address will not be published.