রেকর্ড গড়ে নিউজিল্যান্ডকে হারালো অস্ট্রেলিয়া

মাথাভাঙ্গা মনিটর: টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া। ট্রান্স-তাসমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ম্যাচে গতকাল নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া ২৪৪ রানের টার্গেট স্পর্শ করে ৫ উইকেটে ম্যাচ জিতে নয়া বিশ্ব রেকর্ডের জন্ম দেয় অসিরা। ২০১৫ সালে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার দেয়া ২৩২ রানের টাগের্টে স্পর্শ করে ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড এতোদিন দখলে রেখেছিলো দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

নিজেদের মাঠে প্রথম তিন ম্যাচ জিতে আগেই ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করে রেখেছিলো অস্ট্রেলিয়া। তাই লিগ পর্বে নিউজিল্যান্ডের বিপক্ষে অসিরা তাই ছিলো অনেকটা নির্ভার। এমন ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেয় কিউইরা। ব্যাট হাতে ইনিংসের শুরু থেকেই অস্ট্রেলিয়ার বোলারদের বিপক্ষে চড়াও ছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো। প্রথম ১০ ওভারেই ১১৪ রান তুলে নেয় নিউজিল্যান্ড। দুই ওপেনারই স্বাদ নেন হাফ-সেঞ্চুরির। অবশেষে ১১তম ওভারের চতুর্থ বলে ফিরে যান মুনরো। ওই ওভারে অস্ট্রেলিয়ার পেসার অ্যান্ড্রু টাই এর প্রথম তিন বলেই ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন মুনরো। ৬টি করে ছক্কা-চারে মাত্র ৩৩ বলে ৭৬ রান করেন মুনরো।

জয়ের জন্য ২৪৪ রানের বিশাল টার্গেটের পেছনে ছুটতে গিয়ে রুদ্ধমূর্তি ধারণ করেন অস্ট্রেলিয়ার দু’ওপেনার অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ডি আর্চি শর্ট। মাত্র ৫১ বলে ১২১ রানের জুটি গড়েন তারা। ম্যাচ জয়ের পথে হাটতে থাকে অসিরা। ২৪ বলে ৫৯ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে নিউজিল্যান্ডকে প্রথম সাফল্য এনে দেন নিউজিল্যান্ডের লেগ-স্পিনার ইশ সোধি। নিজের ঝড়ো ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কা মারেন ওয়ার্নার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *