রিয়াল থেকে ৮০ মিলিয়ন ইউরোতে চেলসিতে মোরাতা

মাথাভাঙ্গা মনিটর: স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে রিয়াল মাদ্রিদ থেকে দলভুক্ত করেছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে স্প্যানিশ তারকাকে দলে নেয়া হয়েছে বলে উভয় ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। চেলসির ওয়েবসাইটে এ সম্পর্কে বলা হয়েছে, ‘চেলসি ফুটবল ক্লাব ও রিয়াল মাদ্রিদ আলভারো মোরাতার স্ট্যামফোর্ড ব্রিজে ট্রান্সফারের বিষয়টি নিয়ে সমঝোতায় পৌঁছেছে। ক্লাব ছাড়ার বিষয়টি এখন মোরাতার ব্যক্তিগত শর্ত পূরণ ও মেডিকেল পরীক্ষার পরেই সম্পন্ন হবে।’ মাদ্রিদও এক সংক্ষিপ্ত বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে বলেছে, ‘বেশ কয়েক বছর যাবত ক্লাবের প্রতি মোরাতার প্রতিশ্রুতি, পেশাদারিত্বের জন্য মাদ্রিদ তাকে ধন্যবাদ জানাচ্ছে। একাডেমী থেকে প্রথম দলের একজন সদস্য হিসেবে সে প্রতিটি মুহূর্ত নিজেকে প্রমাণ করেছে।’

গত সপ্তাহে চেলসি ২৪ বছর বয়সী এই স্ট্রাইকারকে দলে নেবার জন্য ৬২ মিলিয়ন পাউন্ড (৭০ মিলিয়ন ইউরো) বিড করেছিলো। কিন্তু স্প্যানিশ গণমাধ্যমের দাবী মাদ্রিদ শেষ পর্যন্ত মোরাতার জন্য ৮০ মিলিয়ন ইউরো চূড়ান্ত করে। যুক্তরাষ্ট্র সফররত রিয়াল মাদ্রিদের ক্যাম্প খুব শিগগিরই মোরাতা ছাড়ছেন বলে আশা করা হচ্ছে।

গত সপ্তাহে ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছিলো পাঁচ বছর চুক্তিতে সপ্তাহে প্রায় ১৫০,০০০ পাউন্ডের বিনিময়ে মোরাতাকে দলে ভেড়াচ্ছে চেলসি। এন্টোনিও ক‡ন্তের তুরিন ছাড়ার পরে ২০১৪ সালে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে যোগ দেয়া মোরাতাকে এক বছর আগে ক্লাবে ফিরিয়ে এনেছিলো রিয়াল। গত মরসুমে রিয়ালের হয়ে ৪৩ ম্যাচে করেছেন ২০ গোল। দারুণ এক মরসুম কাটানো রিয়াল চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হটিয়ে স্প্যানিশ শিরোপা জয়ের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের শিরোপাও ধরে রেখেছিলো।

চেলসিতে যাবার আগে দলবদলের বাজারে মোরাতাকে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের আগ্রহের কথাও শোনা গিয়েছিলো। কিন্তু এভারটন থেকে রোমেলু লুকাকুকে নেবার পরেই ইউনাইটেড মোরাতার ওপর থেকে তাদের বিড সরিয়ে নেয়। এর আগে গত এপ্রিলে স্থানীয় গণমাধ্যমে এই স্প্যানিয়ার্ড বলেছিলেন চেলসি বস কন্টের কারণেই তিনি নিজের ওপর আস্থা ফিরে পেয়েছেন এবং সুযোগ পেলে একদিন এই ইতালিয়ানের সাথে কাজ করার আগ্রহের কথাও জানিয়েছিলেন।

লন্ডনে মোরাতার আগমনের কারণে জাতীয় দলের সতীর্থ দিয়েগো কস্তার চেলসি অধ্যায়ের শেষটা অনেকেই দেখে ফেলেছেন। এবারের দলবদলের শুরু থেকেই পুরনো ক্লাব এ্যাথলেটিকো মাদ্রিদে কস্তার ফিরে যাবার জোর আলোচনা শোনা গিয়েছিল ইতোমধ্যেই ২৮ বছর বয়সী এই স্প্যানিশ স্ট্রাইকার চেলসির প্রাক-মৌসুম অনুশীলনের বাইরে রয়েছেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *