রাজস্থানের দ্বিতীয় জয়

মাথাভাঙ্গা মনিটর: চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্রুপে টানা দ্বিতীয় জয়ে ৮ পয়েন্টে শীর্ষস্থান দখল করেছে রাজস্থান রয়্যালস। গত বুধবার জয়পুরের মাঠে লায়ন্সের বিপক্ষে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি জিতেছে ৩০ রানে। রাজস্থান রয়্যালস: ১৮৩/৫ (২০ ওভার), লায়ন্স: ১৫৩/৯ (২০ ওভার), ফল: রাজস্থান রয়্যালস জয়ী ৩০ রানে

টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন লায়ন্স অধিনায়ক আলভিরো পিটারসেন। দলীয় ৩৬ রানের মধ্যে রাজস্থানের দুটি উইকেট তুলে নেয় দক্ষিণ আফ্রিকান ঘরোয়া ক্লাবটি। তবে রাজস্থান অধিনায়ক রাহুল দ্রাবিড়কে নিয়ে ৩১ ও স্টুয়ার্ট বিন্নিকে নিয়ে ৪৩ রানের সেরা জুটি গড়ে ধাক্কা সামলান শেন ওয়াটসন। দ্রাবিড় ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ২০ বলে ৩৮ রানের ছোটখাটো ঝড়ো ইনিংস এসেছে বিন্নির ব্যাট থেকে। আর ওয়াটসন ৩৩ রানে লোনওয়াবো সোতসোবের শিকার হন। তবে ম্যাচে বড় পার্থক্য গড়ে দিয়েছে ব্রাড হজের ২৩ বলে ছয় চার ও দুই ছয়ে হার না মানা ৪৬ রানের সেরা ইনিংস। অশোক মেনারিয়ার (৬) সাথে ৩৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তিনি। লায়ন্সের হয়ে দুটি করে উইকেট নেন সোতসোবে ও ডোয়াইন প্রিটোরিয়াস।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৩৬ রানে তিন উইকেট হারালে পথচ্যুত হয় লায়ন্সের ব্যাটসম্যানরা। তবে হার্ডাস ভিজোয়েনের সাথে ৫৩ রানের জুটি গড়ে কিছুটা স্বস্তিতে রেখেছিলেন পিটারসেন। ব্যক্তিগত সেরা ৪০ রানে প্রবীন তাম্বের কাছে পিটারসেন উইকেট হারালে ভেঙে পড়ে লায়ন্সের ব্যাটিং লাইনআপ। তাম্বের লেগব্রেকে জয়ের আশা শেষ হয়ে যায় তাদের। তাদের দলীয় ইনিংসে কিছুটা অবদান রাখে ভিজোয়েনের ২৪ ও সোলেকাইলের ২১ রান। তিন ওভারে ১৫ রান খরচ করে চার উইকেট নিয়ে ম্যাচসেরা তাম্বে। দুটি করে উইকেট পেয়েছেন জেমস ফকনার ও বিক্রমজিত মালিক।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *