ভেট্টরি না থাকলেও নিউজিল্যান্ডকে পিছিয়ে রাখতে চান না সাকিব

স্টাফ রিপোর্টার: দলে অভিজ্ঞ বোলার ড্যানিয়েল ভেট্টরির উপস্থিতি না থাকলেও নিউজিল্যান্ড দলকে পিছিয়ে রাখতে চান না বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। গতকাল শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন শেষে সাংবাদিকদের সাকিব বলেন, সাম্প্রতিক সময়ে টেস্টে নিউজিল্যান্ড খুব ভালো করছে। এ সিরিজেও ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে। কোন দল কতটা অভিজ্ঞ সে হিসেব নয়, নির্দিষ্ট দিনে কে ভালো করে তার ওপরই খেলার ফলাফল নির্ভর করে। নির্ভরযোগ্য ও অভিজ্ঞ খেলোয়ার ভেট্টরির অনুপস্থিতি থাকলেও আমাদের ভালো খেলতে হবে, তারপর ফলাফল দেখা যাবে।

প্রসঙ্গত চোটের কারণে বাংলাদেশ সিরিজে নিউজিল্যান্ড দলের সাবেক অধিনায়ক ভেট্টরি আসেননি। ৩৪.৪২ গড়ে ৩৬০টি উইকেট নিয়ে রিচার্ড হ্যাডলির পর বর্তমানে নিউজিল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট উইকেট শিকারি হলেন ভেট্টরি। এছাড়া টেস্টে ৩০.১০ গড়ে ৪ হাজার ৫১৬ রান করেছেন এ বা-হাতি স্পিনার। একদিনের ক্রিকেটে নিউজিল্যান্ড দলের অলরাউন্ডার ভেট্টরির শিকার ২৮৪ উইকেট।

সাকিব আল হাসান বলেন, ভেট্টরিই সম্ভবত বাংলাদেশের বিপক্ষে সবচেয়ে বেশি উইকেট নেয়ার মতো বোলার। দলে তার না থাকা স্বাভাবিকভাবেই বাংলাদেশের জন্য পার্থক্য গড়ে দেবে। তবে যারা দলে আছে তারাও ভালো খেলোয়াড়, বিষয়টি মাথায় রেখে আমাদের ভালো প্রস্তুতি নিতে হবে। নিউজিল্যান্ড দলে ভেট্টরির মতো বাংলাদেশ সফরকারী দলে নেই ব্যাটসম্যান মার্টিন গাপটিলও। সফরকারী ১৫ সদস্যের টেস্ট দলে দু নবাগত খেলোয়াড় ইশ সোধি ও কোরি অ্যান্ডারসন যুক্ত হয়েছেন। এরপরও ‘অনভিজ্ঞ’ নিউজিল্যান্ডকে পিছিয়ে রাখতে চান না বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব।

ব্যক্তিগত টেস্ট সিরিজে ব্যক্তিগত কোনো লক্ষ্যের কথা জানতে চাইলে সাকিব বলেন, ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। ভালো খেলতে পারাই হচ্ছে আসল। প্রস্তুতি ম্যাচ স্থগিত করায় কোন ঘাটতি থেকে গেলো কি-না এমন প্রশ্নে তিনি বলেন, জানি না, খারাপ খেললে থাকবে, ভালো খেললে থাকবে না। দু ধরনের ক্রিকেটে একটু তো পার্থক্য থাকবেই, মানিয়ে নেয়া আমার দায়িত্ব।

তবে প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় নিউজিল্যান্ডেরই বেশি ক্ষতি হয়েছে বলে মনে করেন সাকিব। বলেন, ওদের মানিয়ে নেয়ার একটি ভালো সুযোগ ছিলো। এ মাঠে তো কোনো খেলা হয়নি, সম্ভবত একটা বলও হয়নি, আমাদেরও উইকেট কেমন হতে পারে সে সম্পর্কে কোনো ধারণা নেই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *