ভারতের ভিসা পেলেন না বাংলাদেশের দুই অধিনায়ক

স্টাফ রিপোর্টার: ইন্ডিয়ান উইমেন্স লিগে তামিলনাড়ুর সিথু এফসির হয়ে জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুনের সঙ্গে খেলার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকারেরও। সাবিনা ও কৃষ্ণার ভারতীয় লিগে খেলতে যাওয়া উপলক্ষে কয়েক দিন আগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিলো বাফুফে ভবনে। ব্যক্তিগত লক্ষ্য ঠিক করে রেখেছিলেন দুজন অনেক গোল করতে চান। কিন্তু যাওয়া হচ্ছে না কারও।

সাধারণত জাতীয় দলের অনুশীলনে সবসময় বেশ চনমনে দেখা যায় সাবিনাকে। কিন্তু গতকাল দেখা গেল উল্টো। মনমরা সাবিনাকে কারণ জিজ্ঞেস করতেই শোনা গেল দুঃসংবাদ। আমাদের ভারতে খেলা হচ্ছে না।’ কারণ? ভিসা জটিলতা। প্রথম দফায় নাকি ১৪ তারিখে ভিসা পাওয়ার কথা ছিলো তাদের। কিন্তু তারা পাননি। গতকাল দ্বিতীয় দফায় পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাদের পাসপোর্টে ভারতের ভিসা পড়েনি। গতকাল পাসপোর্ট ফেরতও নিয়ে আসা হয়েছে। স্বাভাবিকভাবে তাই মন খারাপ তিনবার মালদ্বীপ লিগ মাতিয়ে আসা সাবিনার। ভিসা না পাওয়ার কথা নিশ্চিত করেছেন মহিলা দলের কোচ গোলাম রব্বানিও।

এ নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার বলেন, ‘ভিসা নিয়ে যে সমস্যাটা হয়েছে, ভারতীয় মন্ত্রণালয়ের অনুমতি লাগবে। বিষয়টি যেহেতু আমাদের হাতে নেই, আমরা ওদের ক্লাবকে জানিয়েছি ব্যবস্থা নিতে। তারা ব্যবস্থা করতে পারলে সাবিনা ও কৃষ্ণা যাবে, না পারলে আর কিছু করার নেই।’ আগামী রোববার সাবিনাদের প্রথম ম্যাচ। বাংলাদেশে মহিলা লিগ হয় না। তাই প্রথমবারের মতো ভারতীয় লিগ খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ছিলেন সাবিনা ও কৃষ্ণা। সে প্রস্তুতি নিয়ে এখন খেলতে না পারার হতাশা জুটল তাদের ভাগ্যে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *