বিশ্বকাপ ট্রফি ঢাকায় : দেখা যাবে আজ বুধ ও কাল বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টার: ফুটবল বিশ্বকাপের সোনার ট্রফি এখন ঢাকায়। সৌদি আরব, কাতার ও আরব আমিরাত ঘুরে দীর্ঘ এক দশকেরও বেশি সময় পর বাংলাদেশে এসে পৌঁছেছে এ বিশ্বকাপ ট্রফি। এদিকে নিরাপত্তাজনিত কারণে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবল ট্রফির প্রদর্শন বাতিল করা হয়েছে। হোটেল ৱ্যাডিসনেই তা প্রদর্শন করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় চাটার্ড বিমানে ট্রফিটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। ট্রফিটি বুধবার ও বৃহস্পতিবার দর্শকদের জন্য উন্মুক্ত রাখা হবে বলে জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মিডিয়া ম্যানেজার আহসান অমিত। ২৬৭ দিনে ৮৯টি দেশ পরিভ্রমণ করবে বিশ্বকাপের ট্রফি। ব্রাজিলের রিও ডি জেনেইরো শহর থেকে এর আনুষ্ঠানিক ভ্রমণ শুরু হয় গত ১২ সেপ্টেম্বর।

বিমানবন্দরে ট্রফিটি গ্রহণ করেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও কোকাকোলা কর্মকর্তারা। এছাড়া আরো উপস্থিত ছিলেন বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্যরা। বিমানবন্দর থেকে ট্রফিটি সরাসরি নিয়ে যাওয়া হয় বঙ্গবভনে। সেখানে বিকেল ৩টায় রাষ্ট্রপতি আব্দুল হামিদ ট্রফিটি দেখেন। পরে বিকেল ৪টায় গণভবনে নিয়ে যাওয়া হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখানোর জন্য। সেখান থেকে হোটেল রেডিসনে রাখা হয়। আজ বুধবার ও বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ট্রফিটি দর্শকদের জন্য উন্মুক্ত রাখার কথা ছিলো। এ দু দিন দর্শকরা ট্রফির সাথে ছবি তোলার সুযোগ পাবেন বলেও জানিয়েছিলেন আয়োজকরা। এছাড়াও এ দু দিন স্টেডিয়ামে প্রদর্শনী ফুটবল ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করারও কথা ছিলো। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তা বাতিল করা হয়।

দর্শকরা ট্রফির সাথে ছবি তোলার সুযোগ পাবেন। দুস্থ শিশুদেরও ট্রফিটি দেখার ব্যবস্থা করে দেবে কোকাকোলা। ১৫ হাজার দর্শককে এ সুযোগ করে দিচ্ছে কোকোকোলা। কোকাকোলা খেয়ে লটারির মাধ্যমে বিজয়ী ৯ হাজার এবং ফুটবলের সাথে সংশ্লিষ্ট ৬ হাজার জনকে সৌজন্য টিকেটি দেবে তারা। আগামীকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় ভুটানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে এটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *