বায়ার্নের নতুন অধিনায়ক ম্যানুয়েল নুয়্যার

মাথাভাঙ্গা মনিটর: আগামী মরসুমে বায়ার্ন মিউনিখের নেতৃত্ব দেবেন জার্মান জাতীয় দলের গোলরক্ষক ও অধিনায়ক ম্যানুয়েল নুয়্যার। এর ফলে বর্তমান অধিনায়ক ফিলিপ লামের স্থলাভিষিক্ত হবেন তিনি। বুন্দেসলিগা চ্যাম্পিয়ন দলের চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনিগে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমাদের একনম্বরের জন্য পছন্দই হচ্ছেন ম্যানুয়েল নুয়্যার। তিনি নিজেকে পেশাদার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। তিনি ফিলিপের কাছ থেকে আর্ম ব্যান্ড গ্রহণ করবেন। জাতীয় দলের হয়ে তিনি বেশ ভালোভাবেই নিজের উন্নয়ন ঘটিয়েছেন। শুধু মাঠে নয়, মাঠের বাইরেও এর ছাপ রেখেছেন।’

গত আগস্টে বাস্তিয়ান শোয়েনস্টেইগার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণের পর থেকেই বিশ্বকাপ জয়ী জার্মানির গোল রক্ষকের দায়িত্ব পালন করছেন নুয়্যার। গত মে মাসে লাম সব ধরনের ফুটবল থেকে অবসর গ্রহণের পর ৩১ বছর বয়সী নুয়্যারকেই ক্লাবটির নেতা হিসেবে মনোনীত করা হয়। অবসরের আগে দীর্ঘ ২২ বছর যাবৎ বাভারিয়ান জায়ান্টসদের হয়ে খেলে এসেছেন লাম।

পায়ের ইনজুরির কারণে বর্তমানে বায়ার্নের চীন ও সিঙ্গাপুর সফরকারী দলে নেই নুয়্যার। তবে আগামী ১৮ আগস্ট শুরু হতে যাওয়া বুন্দেসলিগার ম্যাচে তিনি দলে ফিরবেন বলে আশা করা হচ্ছে। ২০১৭-১৮ মরসুমে টানা ষষ্ঠ লিগ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে ঘরোয়া ফুটবলে অংশ নিবে বায়ার্ন। ২০১১ সালে বায়ার্নে যোগ দেয়া নুয়্যার হলেন ক্লাবটির ইতিহাসে চতুর্থ গোল রক্ষক যিনি নেতৃত্বে দিবেন।

এর আগে ক্লাবটির নেতৃত্ব দেয়া গোল রক্ষকরা হলেন অলিভার কান, রাইমন্ড আওমান এবং সেপ মাইয়ের। নুয়্যারের অনুপস্থিতিতে বর্তমানে চীন সফরকারী দলের নেতৃত্ব দিচ্ছেন থমাস মুলার। দলটি গতকাল সাংহাইয়ে অনুষ্ঠিত একটি প্রীতি ম্যাচে টাইব্রেকারে ৩-২ গোলে হেরেছে ইংলিশ জায়ান্ট আর্সেনালের কাছে। মূল সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র ছিলো।

Leave a comment

Your email address will not be published.