বাংলাদেশে বিশ্বকাপ টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের খেলা অনিশ্চিত

স্টাফ রিপোর্টার: এশিয়াকাপ ও টি-২০ বিশ্বকাপে বাংলাদেশে পাকিস্তানের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। সম্প্রতি বাংলাদেশে পাকিস্তানবিরোধী আন্দোলনের কারণে এশিয়াকাপ ও টি-২০ বিশ্বকাপ খেলতে আসার বিষয়ে ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাংলাদেশে ক্রমবর্ধমান পাকিস্তানবিরোধী আন্দোলনের ওপর সতর্ক দৃষ্টি রাখছে এবং জানুয়ারিতে আইসিসি কী সিদ্ধান্ত নেয় তার জন্য অপেক্ষা করছে বলে পিসিবির উদ্ধৃতি দিয়ে ভারতের এক প্রতিবেদনে বলা হয়েছে।

পিসিবি’র বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড কূটনৈতিক অবস্থান নিলেও আগামী বছর বাংলাদেশে অনুষ্ঠিতব্য এশিয়াকাপ এবং  টি-২০ বিশ্বকাপে খেলতে না আসার সম্ভাবনা বাড়ছে। পিসিবিতে বাংলাদেশবিরোধী মনোভাবাপন্ন লোক রয়েছে। যদি অবস্থার উন্নতি না হয় তাহলে তারা বাংলাদেশে অনুষ্ঠিতব্য দুটি টুর্নামেন্ট বর্জন করতে পারে।

টি-২০ বিশ্বকাপের ২৫ ভাগ আয় নির্ভর করছে ভারত ও পাকিস্তানের উদ্বোধনী ম্যাচের ওপর। পিসিবি’র এক সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, আমরা বাংলাদেশে ক্রমবর্ধমান পাকিস্তানবিরোধী মনোভাব পর্যবেক্ষণ করছি। কিন্তু আমরা অপেক্ষা করছি জানুয়ারিতে আইসিসি কি সিদ্ধান্ত নেয়। বাংলাদেশে আগামী মার্চ-এপ্রিল মাসে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কি-না? আইসিসি যদি টি-২০ বিশ্বকাপ বাংলাদেশ থেকে সরিয়ে অন্যত্র আয়োজনের সিদ্ধান্ত নেয় তাহলে এশিয়াকাপও কয়েক মাসের জন্য পিছিয়ে যেতে পারে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়ও বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং সময়মতো পিসিবিকে তারা নির্দেশ দেবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published.