বাংলাদেশের বিপক্ষে সুযোগ দেখছেন হোয়াটমোর

স্টাফ রিপোর্টার: টি-টোয়েন্টিতে বাংলাদেশ এখনও তেমন গোছানো দল নয় বলে জয়ের সুযোগ দেখছেন জিম্বাবুয়ে কোচ ডেভ হোয়াটমোর। অনেক দিন ধরেই জিম্বাবুয়ে বাংলাদেশের জন্য আর কঠিন কোনো প্রতিপক্ষ নয়।
জিম্বাবুয়ের সাম্প্রতিক পারফরম্যান্সও হতাশাজনক, বাংলাদেশে আসার আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ হেরে এসেছে তারা আফগানিস্তানের বিপক্ষে! তবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের সবশেষ ম্যাচে জয়ী দলটির নাম কিন্তু জিম্বাবুয়েই! গত নভেম্বরে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টি-টোয়েন্টিতেও বাংলাদেশের কাছে হেরেছিল এল্টন চিগুম্বুরার দল। তবে রোমাঞ্চকর এক জয় পেয়েছিলো দ্বিতীয় টি-টোয়েন্টিতে।
এ টি-টোয়েন্টি বাংলাদেশের অস্বস্তির এক সংস্করণ। এই জায়গাটাতেই সুযোগ দেখছে জিম্বাবুয়ে। বাংলাদেশে আসার পর গতকাল বুধবারই প্রথম অনুশীলন করেছে জিম্বাবুয়ে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের আশার জায়গাটার কথা বললেন হোয়াটমোর। বাংলাদেশ ভালো দল, তবে টি-টোয়েন্টিতে এখনও তাদের উন্নতির অনেক কিছু আছে। যদিও প্রতিপক্ষ দল নিয়ে আমার কথা বলা উচিত নয়, তবে এ সংস্করণে আমাদের সুযোগ আছে। আগামী শুক্রবার প্রথম টি-টোয়েন্টির আগে হোয়াটমোরকে বিশ্বাস জোগাচ্ছে আরও কিছু ব্যাপার। বাংলাদেশে নিয়মিত আসা-যাওয়ায় এই কন্ডিশন এখন আর তাদের অচেনা কিছু নয়। বিপিএলসহ ঘরোয়া ক্রিকেটে জিম্বাবুয়ের বেশ কজন ক্রিকেটার খেলছেন নিয়মিতই। এসবকেই জিম্বাবুয়ের জন্য ইতিবাচক দেখছেন বাংলাদেশের সাবেক কোচ। কন্ডিশন আমাদের চেনা, প্রতিপক্ষ ক্রিকেটাররাও। সবকিছুই আমাদের সহায়তা করবে। সত্যি বলতে, বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসতে পেরে আমরা খুবই খুশি

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *