বর্ষসেরা মুস্তাফিজ : উদীয়মান সৌম্য

স্টাফ রিপোর্টার: গত বছরে পাকিস্তানের সাথে অভিষেক দিয়ে শুরু। এরপর থেকে ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি সবখানে জয়জয়কার। আইপিএলে প্রথমবার গিয়েই বাজিমাত করেছেন। প্রথম বিদেশি হিসেবে আইপিএলের ‘সেরা উদীয়মান’ পুরস্কার জিতেছেন। এবার রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কারের ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

গত বছর পাকিস্তানের সাথে অভিষেক টি-টোয়েন্টিতে নেন ২ উইকেট। এরপর ওয়ানডে অভিষেকে ভারতের বিপক্ষে পাঁচ উইকেট। টেস্ট অভিষেকেও ম্যাচসেরা। ক্রিকেট বিশ্বকে চমকে দিয়ে মুস্তাফিজুর রহমানের আবির্ভাব। এক বছর ধারাবাহিক সফলতার পরেই এ পুরস্কার পেলেন মুস্তাফিজ। গতকাল শুক্রবার বিকেলে ঢাকার সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে বসে রূপচাঁদা-প্রথম আলো ক্রীড়া পুরস্কারের আয়োজন। এবার এক সাথে দেয়া হয় ২০১৪ ও ২০১৫ দু বছরের পুরস্কার। জুরিবোর্ডের বিচারে বর্ষসেরা, বর্ষসেরা দু রানারআপ, বর্ষসেরা নারী ও বর্ষসেরা উদীয়মানের হাতে তুলে দেওয়া হয় ক্রেস্ট ও চেক। বিকেলে অনুষ্ঠানের শুরুতেই একে একে আসতে শুরু করেন দেশের ক্রিকেট, ফুটবল, হকি, সাঁতারসহ সব খেলার বর্তমান ও সাবেক খেলোয়াড় এবং ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিরা।
২০১৫ সালে বর্ষসেরা মুস্তাফিজুর রহমান, আজীবন সম্মাননা পেয়েছেন সাবেক অ্যাথলেট সুফিয়া খাতুন, বর্ষসেরা উদীয়মান সৌম্য সরকার, বর্ষসেরা নারী মাবিয়া আক্তার, বর্ষসেরা রানারআপ তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ। পাঠকের ভোটে একই বছরে বর্ষসেরা হয়েছেন মুস্তাফিজুর রহমান। ২০১৪ সালের আজীবন সম্মাননা পেয়েছেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু। একই বছরের বর্ষসেরা টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম, বর্ষসেরা উদীয়মান হয়েছেন ক্রিকেটার তাইজুল ইসলাম, বর্ষসেরা নারী ক্রিকেটার সালমা খাতুন, বর্ষসেরা রানারআপ মামুনুল ইসলাম ও আবদুল্লাহ হেল বাকি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *