পেয়ে চলেছে সেঞ্চুরি : হেরেও চলেছে ভারত

মাথাভাঙ্গা মনিটর: ম্যাচ শেষের টিম মিটিংয়ে কী বলবেন মহেন্দ্র সিং ধোনি? আর যাই হোক, সেঞ্চুরিটা করো না বাপু। টানা তিন ম্যাচে তিনটি সেঞ্চুরি পেয়েছেন ভারতের ব্যাটসম্যানরা। তিন ম্যাচেই একই ফল, হেরেছে ভারত। আজকের এ পরাজয়ে সিরিজ হারও নিশ্চিত হয়েছে ভারতের।
আগের দু ম্যাচে ৩০৯ ও ৩০৮ করেও ম্যাচ হারতে হয়েছিলো ভারতকে। গতকাল অবশ্য একটু কম করেছে ভারত। বিরাট কোহলির ২৪তম সেঞ্চুরির সুবাদে ২৯৫ রান করতে পেরেছিলো তারা। ২১৫ রানে অস্ট্রেলিয়ার ৬ উইকেট ফেলেও দিয়েছিলো। কিন্তু সেখান থেকে প্রায় একাই ম্যাচ বের করে আনেন গ্লেন ম্যাক্সওয়েল। ১ রান দরকার জয়ের জন্য, সেঞ্চুরির জন্য দরকার ৪। উড়িয়ে মারতে গিয়েই শেষ পর্যন্ত আউট হয়েছেন ৯৬ করে। কিন্তু ৮৩ বলে তার ৮ চার ও তিন ছক্কার ইনিংসটি আরও একটি পরাজয় এনে দিলো ধোনির দলকে। ৩ উইকেটে জিতে সিরিজ ৩-০ করে ফেলল অস্ট্রেলিয়া।
রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ভালোই ছিলো। ওপেনিং জুটিতে মাত্র ৭ ওভারেই ৪৮ রান তুলে ফেলেন শন মার্শ ও অ্যারন ফিঞ্চ। ফিঞ্চ আউট হয়ে গেলেও খেই হারায়নি অস্ট্রেলিয়া। ১৬ ওভারের মধ্যেই স্কোরবোর্ডে ১০০। কিন্তু এর পরেই অস্ট্রেলিয়াকে বেশ ভালো ধাক্কা দেয় ভারত। ৫৫ রানের মধ্যে আগের দু ম্যাচের সেরা তিন ব্যাটসম্যান স্টিভ স্মিথ, জর্জ বেইলি ও শন মার্শকে হারায় স্বাগতিকেরা। ১ উইকেটে ১১২ থেকে ৪ উইকেটে ১৬৭! কিন্তু অধিনায়ক ধোনির ঝলক এখনো ফেরেনি। অধিনায়ক ধোনি আরও অনুজ্জ্বল! অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *